CGPSC Senior Resident Recruitment 2022 (386 Posts) Apply Online – JobLy.in

By | December 18, 2021

Highlights :


CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগ 2022 ছত্তিগড় PSC সিনিয়র রেসিডেন্ট 2022-এর জন্য অনলাইনে আবেদন করুন CGPSC সিনিয়র রেসিডেন্ট 2022-এর জন্য আবেদন করার শেষ তারিখ CGPSC সিনিয়র রেসিডেন্টের জন্য 2022 বেতন স্কেল 2022

CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগ 2022

সর্বশেষ আপডেট 03.12.2021 : CGPSC 16.12.2021 থেকে অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু করবে…..সর্বশেষ আপডেটের জন্য আমাদের সাথে সংযুক্ত থাকুন…..

মোট শূন্যপদ সংখ্যা:

এর জন্য মোট শূন্যপদ সংখ্যা সিনিয়র রেসিডেন্ট: 386 পদ

CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য গুরুত্বপূর্ণ তারিখ:

বিশেষ তারিখ
আবেদন জমা দেওয়ার শুরুর তারিখ 16.12.2021
অনলাইনে আবেদন করার শেষ তারিখ 14.01.2022
পরীক্ষার তারিখ –/–/—-

এই পদগুলির জন্য আবেদন করার জন্য ন্যূনতম যোগ্যতার মানদণ্ড:

শিক্ষাগত যোগ্যতা: এমডি/এমএস/ডিএনবি/ডিপ্লোমা।

বেতন স্কেল মানদণ্ড:

প্রবেশন সময়কাল:- নির্বাচিত প্রার্থীদের 03 বছরের প্রবেশনে নিয়োগ করা হবে। নিম্নরূপ উপবৃত্তি প্রদেয় হবে: প্রথম বছর – সেই পদের ন্যূনতম বেতন স্কেলের 70 শতাংশ, দ্বিতীয় বছর – সেই পদের ন্যূনতম বেতন স্কেলের 80 শতাংশ, তৃতীয় বছর – ন্যূনতম বেতনের 90 শতাংশ ওই পদের স্কেল, তবে প্রবেশন মেয়াদে উপবৃত্তির পাশাপাশি অন্যান্য কর্মরত কর্মচারীদের মতো অন্যান্য ভাতাও পাবেন। (খ) প্রবেশকালের মেয়াদ শেষ হওয়ার পর, যখন তিনি চাকরি বা পদে নিশ্চিত হন, তখন সরকারি কর্মচারীর বেতন সেই পরিষেবা বা পদের জন্য প্রযোজ্য টাইম স্কেলের ন্যূনতম সময়ে নির্ধারিত হবে।

নির্বাচন প্রক্রিয়া :

  • লিখিত পরীক্ষা/সাক্ষাৎকার।

শিক্ষাগত যোগ্যতা :

এই প্রবিধান অনুযায়ী এবং স্নাতকোত্তর শিক্ষাগত যোগ্যতা এমডি/এমএস/ডিএনবি/ডিপ্লোমা সংশ্লিষ্ট বিষয়ে। ভারতের মেডিকেল কাউন্সিল বা ভারতের যেকোনো রাজ্যের মেডিকেল কাউন্সিলের সাথে নিবন্ধিত হওয়া বাধ্যতামূলক হবে।

বয়স সীমা বিবরণ:

নির্ধারিত বয়সসীমা: প্রার্থীর বয়স তারিখ 01.01.2021 প্রতি ২ 5 বছর কম এবং 35 বছর কিন্তু ছত্তিশগড় রাজ্যের শিক্ষিত বেকারদের স্বার্থের কথা মাথায় রেখে রাজ্য সরকার ছত্তিশগড় রাজ্যের স্থানীয় বাসিন্দাদের ৩৫ বছরের ঊর্ধ্ব বয়সসীমার মধ্যে ০৫ বছর ছাড় দেবে।

বয়সের ঊর্ধ্ব সীমায় শিথিলকরণ:

ছত্তিশগড় সরকার, সাধারণ প্রশাসন বিভাগ দ্বারা সময়ে সময়ে জারি করা নির্দেশ অনুসারে, বয়সের ঊর্ধ্ব সীমাতে, নিম্নলিখিতগুলি শিথিলকরণের জন্য যোগ্য হবে:-

(i) প্রার্থী যদি ছত্তিশগড় সরকার কর্তৃক বিজ্ঞাপিত তফসিলি জাতি, তফসিলি উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণীর (নন ক্রিমি লেয়ার) অন্তর্গত হন, তাহলে তাকে উচ্চ বয়সের সীমাতে পাঁচ বছর পর্যন্ত ছাড় দেওয়া হবে।

(ii) ছত্তীসগড় সরকারের স্থায়ী/অস্থায়ী/কাজের চার্জ বা আকস্মিক বেতনভুক্ত কর্মচারী এবং ছত্তিশগড় রাজ্য কর্পোরেশন/মন্ডল ইত্যাদির কর্মচারীদের ক্ষেত্রে উচ্চ বয়সসীমা হবে 38 বছর। একই সর্বোচ্চ বয়স প্রকল্প বাস্তবায়ন কমিটির অধীনে কর্মরত কর্মচারীদের জন্যও গ্রহণযোগ্য হবে।

(iii) একজন প্রার্থী যিনি ছাঁটাই করা সরকারি কর্মচারী, তিনি তার বয়সের বাইরে, তার দ্বারা পূর্বে প্রদত্ত সম্পূর্ণ অস্থায়ী পরিষেবা প্রদান করবেন।
সর্বোচ্চ 7 বছর পর্যন্ত সময়কাল, এমনকি যদি সেই সময়কাল একাধিকবার প্রদান করা পরিষেবার যোগফল হয়, তা হ্রাস করার অনুমতি দেওয়া হবে কিন্তু যার ফলে বয়সের ঊর্ধ্ব সীমা তিন বছরের বেশি হবে না। ব্যাখ্যা:- “ছাঁটা সরকারী কর্মচারী” মানে যিনি এই রাজ্যের (অর্থাৎ ছত্তিশগড় রাজ্য) বা যেকোনো উপাদান ইউনিটের অস্থায়ী চাকরিতে অনূর্ধ্ব ছয় মাসের জন্য রয়েছেন এবং যিনি কর্মসংস্থান এক্সচেঞ্জে নিজের নাম নথিভুক্ত করেছেন বা থাকা উচিত সরকারী চাকুরীতে নিয়োগের জন্য আবেদনের তারিখের তিন বছরের বেশি না হওয়ার কারণে সংস্থাপন হ্রাসের কারণে মুক্তি পেয়েছে।

(iv) একজন প্রার্থী যিনি ছত্তিশগড়ের একজন প্রাক্তন সৈনিক, তাকে তার বয়স থেকে পূর্বে দেওয়া সমস্ত প্রতিরক্ষা পরিষেবার সময়কাল হ্রাস করার অনুমতি দেওয়া হবে, তবে শর্ত থাকে যে ফলাফল বয়সের ঊর্ধ্ব সীমা তিন বছরের বেশি হবে না। .

(v) সাধারণ প্রশাসন বিভাগের সার্কুলার নং F3-1/2016/1-3 নয়া রায়পুর অনুযায়ী, 11.01.2017 তারিখে শুধুমাত্র ছত্তিশগড় রাজ্যের স্থানীয় বাসিন্দা মহিলারা (ছত্তিশগড় বিধবা, পরিত্যক্তা এবং
ঊর্ধ্ব বয়স সীমার মধ্যে তালাকপ্রাপ্ত মহিলাদের জন্য 05 বছরের শিথিলতাও অন্তর্ভুক্ত রয়েছে) 10 বছরের ঊর্ধ্ব বয়স শিথিলকরণ।

(vi) উপজাতি, তফসিলি জাতিদের আন্তঃবর্ণ বিবাহ প্রচার প্রকল্পের অধীনে পুরস্কৃত দম্পতিদের উচ্চ বর্ণের অংশগ্রহণকারীদের সাধারণ প্রশাসন বিভাগের 28.06.1985 তারিখের স্মারক নম্বর C-3/10/85/3/1 সংক্রান্ত এবং অনগ্রসর শ্রেণী কল্যাণ বিভাগ। বয়সের ঊর্ধ্ব সীমা 05 বছরের মধ্যে শিথিলযোগ্য হবে।

(vii) “শহীদ রাজীব পান্ডে পুরস্কার” রাজ্যে প্রচলিত (অর্থাৎ ছত্তিশগড় রাজ্য)। গুন্ডাধুর সম্মান, মহারাজা প্রবীরচন্দ্র ভঞ্জদেব সম্মান পান
ক্রীড়াবিদ এবং জাতীয় যুব পুরস্কারপ্রাপ্তদের বয়সের ঊর্ধ্বসীমায় 05 বছর ছাড় দেওয়া হবে।

(viii) ছত্তিশগড় সরকারের সাধারণ প্রশাসন বিভাগের সার্কুলার নম্বর F3-2/2002/1-3 রায়পুর তারিখ 30.01.2012 অনুযায়ী, ছত্তিশগড় রাজ্যে চুক্তিতে নিযুক্ত ব্যক্তিদের আবেদন জমা দেওয়ার জন্য নির্ধারিত সর্বোচ্চ বয়সসীমা দেওয়া উচিত সরকারি চাকরি। তিনি চুক্তির ভিত্তিতে যত বছর চাকরি করেছেন তার জন্য বছর ছাড় দেওয়া হবে। এই শিথিলতা সর্বোচ্চ 38 বছর বয়স সীমা পর্যন্ত প্রযোজ্য হবে।

সংক্ষেপে নিয়োগের বিশদ:

CGPSC শূন্য পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রবীণ বাসিন্দা, এবং এর পদের জন্য অনলাইনে আবেদন আমন্ত্রণ জানানো হচ্ছে প্রবীণ বাসিন্দা, চিকিৎসা শিক্ষা বিভাগ, 16.12.2021 থেকে অনলাইনে আবেদনপত্র পূরণ করা শুরু হবে এবং প্রার্থী 14.01.2021 পর্যন্ত তার অনলাইন আবেদন পূরণ করতে পারবেন৷

বিঃদ্রঃ : এই তারিখের (শেষ তারিখ) পরে, কোনও প্রার্থী এই শূন্যপদগুলির জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া পূরণ করতে পারবেন না। সুতরাং, প্রার্থীদের পরামর্শ দেওয়া হচ্ছে যত তাড়াতাড়ি সম্ভব সম্পূর্ণ নিবন্ধন প্রক্রিয়াটি পূরণ করুন এবং আবেদন করার শেষ তারিখের জন্য অপেক্ষা করবেন না। আমরা নীচের সারণীতে নিয়োগের বিশদ প্রদান করছি, তাই অনুগ্রহ করে এটি দেখুন।

উৎপত্তির নাম ছত্তিগড় পিএসসি
পদের নাম প্রবীণ বাসিন্দা
শূন্যপদের সংখ্যা 386 পোস্ট
নির্বাচন প্রক্রিয়া লিখিত পরীক্ষা/সাক্ষাৎকার

সিজিপিএসসি সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য কীভাবে আবেদন করবেন:

এই পদগুলির জন্য প্রার্থীদের Onilne আবেদন করতে হবে। CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য আবেদন করতে এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. প্রার্থীদের এই পদগুলির জন্য অনলাইনে আবেদন করতে হবে।
  2. এর অফিসিয়াল ওয়েবসাইট দেখুন সিজিপিএসসি.
  3. এখন, ওপেন ক্যারিয়ার সেকশন বা নিয়োগ ট্যাব.
  4. এখানে, আপনি এই পদগুলির জন্য অনলাইনে আবেদন করার বিজ্ঞপ্তি দেখতে পাবেন।
  5. আবেদন অনলাইন লিঙ্কে ক্লিক করুন এবং নিজেকে নিবন্ধন করুন.
  6. তোমাকে রক্ষা করতে আইডি এবং পাসওয়ার্ড বিস্তারিত
  7. অনলাইনে আবেদনপত্র পূরণ করুন।
  8. আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করার পরে একবার সমস্ত বিবরণ পরীক্ষা করুন।
  9. Final Submit এ ক্লিক করুন।
  10. বেতন আবেদন ফি (আবেদন ফি বিবরণ আছে নিচে উল্লিখিত)

বিঃদ্রঃ : অ্যাপ্লিকেশন নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, ব্যবহারকারীর নাম, পাসওয়ার্ড ইত্যাদির বিশদ বিবরণ আপনার কাছে সাবধানে সংরক্ষণ করুন, যাতে পরবর্তী নির্বাচন প্রক্রিয়ায় আপনাকে সমস্যার সম্মুখীন হতে না হয়।

সিজিপিএসসি সিনিয়র রেসিডেন্টদের জন্য আবেদন ফি:

ছত্তিশগড়ের স্থানীয়/স্থানীয় বাসিন্দারা, যারা তফসিলি জাতি, তফসিলি উপজাতি, অন্যান্য অনগ্রসর শ্রেণি (নন ক্রিমি লেয়ার) ছত্তিশগড়ের জন্য বিজ্ঞাপিত এবং প্রতিবন্ধী ছত্তিশগড়ের স্থানীয় প্রার্থীদের জন্য Rs.300/- (তিনশো টাকা) এর অধীনে আসে। এবং বাকি সমস্ত বিভাগের জন্য এবং ছত্তিশগড়ের বাইরে বসবাসকারী আবেদনকারীদের জন্য, আবেদন ফি Rs.400/- (রুপি চারশো) দিতে হবে।

কিভাবে আবেদন ফি প্রদান করবেন:

যেসব প্রার্থীরা তাদের আবেদনপত্র পূরণ করেন তারা এখন আবেদন ফি দিতে উদ্বিগ্ন।

নিচে তালিকাভুক্ত বিভিন্ন অনলাইন পদ্ধতির মাধ্যমে আবেদন ফি প্রদান করা যেতে পারে:

  • নেট ব্যাঙ্কিং
  • ক্রেডিট কার্ড
  • ডেবিট কার্ড, ইত্যাদি

বিঃদ্রঃ : প্রার্থীদের আবেদন ফি প্রদানের জন্য শেষ তারিখের জন্য অপেক্ষা না করার পরামর্শ দেওয়া হচ্ছে, যেহেতু শেষ তারিখে বিপুল সংখ্যক আবেদনকারী বিভাগের সার্ভার ডাউন হয়ে যায় এবং এই কারণে প্রার্থীরা তাদের ফি দিতে পারেন না, যা এই পদগুলির জন্য অনলাইনে আবেদন করতে ব্যর্থতার ফলাফল।

CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য গুরুত্বপূর্ণ লিঙ্ক এলাকা:

“সমস্ত প্রার্থীরা অনুগ্রহ করে আপনার মন্তব্য কমেন্ট বক্সে জানান। প্রার্থীদের এই পোস্ট সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে, তাই আমাদের সাথে জিজ্ঞাসা করুন. আরও বিস্তারিত জানার জন্য আমাদের ওয়েবসাইটের (www.jobly.in) সাথে যোগাযোগ রাখুন।

CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন:

আমি কিভাবে CGPSC সিনিয়র আবাসিক পদের জন্য আবেদন করতে পারি?

উপরে উল্লিখিত বিশদ পদক্ষেপগুলি অনুসরণ করে প্রার্থীকে এই পদগুলির জন্য অনলাইনে আবেদন করতে হবে।

সিজিপিএসসি সিনিয়র আবাসিক পদের জন্য যোগ্যতা কী?

শিক্ষাগত যোগ্যতা: এমডি/এমএস/ডিএনবি/ডিপ্লোমা।

CGPSC সিনিয়র রেসিডেন্ট পোস্টের জন্য বেতন স্কেল কি?

প্রবেশন সময়কাল:- নির্বাচিত প্রার্থীদের 03 বছরের প্রবেশনে নিয়োগ করা হবে। নিম্নরূপ উপবৃত্তি প্রদেয় হবে: প্রথম বছর – সেই পদের ন্যূনতম বেতন স্কেলের 70 শতাংশ, দ্বিতীয় বছর – সেই পদের ন্যূনতম বেতন স্কেলের 80 শতাংশ, তৃতীয় বছর – ন্যূনতম বেতনের 90 শতাংশ ওই পদের স্কেল, তবে প্রবেশন মেয়াদে উপবৃত্তির পাশাপাশি অন্যান্য কর্মরত কর্মচারীদের মতো অন্যান্য ভাতাও পাবেন। (খ) প্রবেশকালের মেয়াদ শেষ হওয়ার পর, যখন তিনি চাকরি বা পদে নিশ্চিত হন, তখন সরকারি কর্মচারীর বেতন সেই পরিষেবা বা পদের জন্য প্রযোজ্য টাইম স্কেলের ন্যূনতম সময়ে নির্ধারিত হবে।

এই পদগুলির জন্য নির্বাচন প্রক্রিয়া কি?

লিখিত পরীক্ষা/সাক্ষাৎকার।

CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগের বয়স সীমা কত?

নির্ধারিত বয়স সীমা: প্রার্থীর বয়স 01.01.2021 তারিখে 25 বছরের কম এবং 35 বছরের বেশি হওয়া উচিত নয়, তবে ছত্তিশগড় রাজ্যের শিক্ষিত বেকারদের স্বার্থ বিবেচনা করে, সর্বোচ্চ বয়স সীমা 35। রাজ্য সরকার কর্তৃক ছত্তিশগড় রাজ্যের স্থানীয় বাসিন্দাদের জন্য। বছরে 05 বছরের শিথিলতা থাকবে।

অন্যান্য রাজ্য প্রার্থীরা কি সিজিপিএসসি সিনিয়র আবাসিক পদের জন্য আবেদন করতে পারেন?

হ্যাঁ.

CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য অনলাইনে আবেদনের শেষ তারিখ কী?

অনলাইন আবেদন পূরণ এবং জমা দেওয়ার শেষ তারিখ 14.01.2022 হবে।

সিজিপিএসসি সিনিয়র রেসিডেন্ট শূন্য পদের জন্য কি কোনো বয়স শিথিলকরণ আছে?

হ্যাঁ, সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত ক্যাটাগরির বয়সে শিথিলতা থাকবে।

আমি কি CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য অফলাইনে আবেদন করতে পারি?

না, এই পোস্টের জন্য আপনাকে অনলাইনে আবেদন করতে হবে।

সিজিপিএসসি সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া কখন শুরু হবে?

অনলাইন আবেদন প্রক্রিয়া 16.12.2021 থেকে শুরু হবে।

আমার সম্প্রদায়/EWS/PWD শংসাপত্র নেই। আমি কি করতে পারি?

সংরক্ষণের সুবিধা পেতে আপনার অবশ্যই শংসাপত্র থাকতে হবে। এর জন্য অন্য কোন বিকল্প নেই।

CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য প্রদেয় ফি কি?

ছত্তিশগড়ের স্থানীয়/স্থানীয় বাসিন্দারা, যারা তফসিলি জাতি, তফসিলি উপজাতি, অন্যান্য অনগ্রসর শ্রেণি (নন ক্রিমি লেয়ার) ছত্তিশগড়ের জন্য বিজ্ঞাপিত এবং প্রতিবন্ধী ছত্তিশগড়ের স্থানীয় প্রার্থীদের জন্য Rs.300/- (তিনশো টাকা) এর অধীনে আসে। এবং বাকি সমস্ত বিভাগের জন্য এবং ছত্তিশগড়ের বাইরে বসবাসকারী আবেদনকারীদের জন্য, আবেদন ফি Rs.400/- (রুপি চারশো) দিতে হবে।

আমি কিভাবে ফি পেমেন্ট করতে পারি?

ফি শুধুমাত্র নেট ব্যাঙ্কিং, ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমে অনলাইনে দেওয়া যেতে পারে।

অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার পর আমি কি আমার আবেদনপত্র সম্পাদনা করতে পারি?

না, আপনি অনলাইন আবেদনপত্র জমা দেওয়ার পরে আবেদনপত্র সম্পাদনা করতে পারবেন না।

CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগ 2022 ছত্তিগড় PSC সিনিয়র রেসিডেন্ট 2022-এর জন্য অনলাইনে আবেদন করুন CGPSC সিনিয়র রেসিডেন্ট 2022-এর জন্য আবেদন করার শেষ তারিখ CGPSC সিনিয়র রেসিডেন্টের জন্য 2022 বেতন স্কেল 2022

CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগ 2022

CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগ 2022 (386 পদ) অনলাইনে আবেদন করুন

সর্বশেষ আপডেট 03.12.2021 : CGPSC 16.12.2021 থেকে অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু করবে…..সর্বশেষ আপডেটের জন্য আমাদের সাথে সংযুক্ত থাকুন…..

মোট শূন্যপদ সংখ্যা:

এর জন্য মোট শূন্যপদ সংখ্যা সিনিয়র রেসিডেন্ট: 386 পদ

CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য গুরুত্বপূর্ণ তারিখ:

বিশেষ তারিখ
আবেদন জমা দেওয়ার শুরুর তারিখ 16.12.2021
অনলাইনে আবেদন করার শেষ তারিখ 14.01.2022
পরীক্ষার তারিখ –/–/—-

এই পদগুলির জন্য আবেদন করার জন্য ন্যূনতম যোগ্যতার মানদণ্ড:

শিক্ষাগত যোগ্যতা: এমডি/এমএস/ডিএনবি/ডিপ্লোমা।

বেতন স্কেল মানদণ্ড:

প্রবেশন সময়কাল:- নির্বাচিত প্রার্থীদের 03 বছরের প্রবেশনে নিয়োগ করা হবে। নিম্নরূপ উপবৃত্তি প্রদেয় হবে: প্রথম বছর – সেই পদের ন্যূনতম বেতন স্কেলের 70 শতাংশ, দ্বিতীয় বছর – সেই পদের ন্যূনতম বেতন স্কেলের 80 শতাংশ, তৃতীয় বছর – ন্যূনতম বেতনের 90 শতাংশ ওই পদের স্কেল, তবে প্রবেশন মেয়াদে উপবৃত্তির পাশাপাশি অন্যান্য কর্মরত কর্মচারীদের মতো অন্যান্য ভাতাও পাবেন। (খ) প্রবেশকালের মেয়াদ শেষ হওয়ার পর, যখন তিনি চাকরি বা পদে নিশ্চিত হন, তখন সরকারি কর্মচারীর বেতন সেই পরিষেবা বা পদের জন্য প্রযোজ্য টাইম স্কেলের ন্যূনতম সময়ে নির্ধারিত হবে।

নির্বাচন প্রক্রিয়া :

  • লিখিত পরীক্ষা/সাক্ষাৎকার।

শিক্ষাগত যোগ্যতা :

এই প্রবিধান অনুযায়ী এবং স্নাতকোত্তর শিক্ষাগত যোগ্যতা এমডি/এমএস/ডিএনবি/ডিপ্লোমা সংশ্লিষ্ট বিষয়ে। ভারতের মেডিকেল কাউন্সিল বা ভারতের যেকোনো রাজ্যের মেডিকেল কাউন্সিলের সাথে নিবন্ধিত হওয়া বাধ্যতামূলক হবে।

বয়স সীমা বিবরণ:

নির্ধারিত বয়সসীমা: প্রার্থীর বয়স তারিখ 01.01.2021 প্রতি ২ 5 বছর কম এবং 35 বছর কিন্তু ছত্তিশগড় রাজ্যের শিক্ষিত বেকারদের স্বার্থের কথা মাথায় রেখে রাজ্য সরকার ছত্তিশগড় রাজ্যের স্থানীয় বাসিন্দাদের ৩৫ বছরের ঊর্ধ্ব বয়সসীমার মধ্যে ০৫ বছর ছাড় দেবে।

বয়সের ঊর্ধ্ব সীমায় শিথিলকরণ:

ছত্তিশগড় সরকার, সাধারণ প্রশাসন বিভাগ দ্বারা সময়ে সময়ে জারি করা নির্দেশ অনুসারে, বয়সের ঊর্ধ্ব সীমাতে, নিম্নলিখিতগুলি শিথিলকরণের জন্য যোগ্য হবে:-

(i) প্রার্থী যদি ছত্তিশগড় সরকার কর্তৃক বিজ্ঞাপিত তফসিলি জাতি, তফসিলি উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণীর (নন ক্রিমি লেয়ার) অন্তর্গত হন, তাহলে তাকে উচ্চ বয়সের সীমাতে পাঁচ বছর পর্যন্ত ছাড় দেওয়া হবে।

(ii) ছত্তীসগড় সরকারের স্থায়ী/অস্থায়ী/কাজের চার্জ বা আকস্মিক বেতনভুক্ত কর্মচারী এবং ছত্তিশগড় রাজ্য কর্পোরেশন/মন্ডল ইত্যাদির কর্মচারীদের ক্ষেত্রে উচ্চ বয়সসীমা হবে 38 বছর। একই সর্বোচ্চ বয়স প্রকল্প বাস্তবায়ন কমিটির অধীনে কর্মরত কর্মচারীদের জন্যও গ্রহণযোগ্য হবে।

(iii) একজন প্রার্থী যিনি ছাঁটাই করা সরকারি কর্মচারী, তিনি তার বয়সের বাইরে, তার দ্বারা পূর্বে প্রদত্ত সম্পূর্ণ অস্থায়ী পরিষেবা প্রদান করবেন।
সর্বোচ্চ 7 বছর পর্যন্ত সময়কাল, এমনকি যদি সেই সময়কাল একাধিকবার প্রদান করা পরিষেবার যোগফল হয়, তা হ্রাস করার অনুমতি দেওয়া হবে কিন্তু যার ফলে বয়সের ঊর্ধ্ব সীমা তিন বছরের বেশি হবে না। ব্যাখ্যা:- “ছাঁটা সরকারী কর্মচারী” মানে যিনি এই রাজ্যের (অর্থাৎ ছত্তিশগড় রাজ্য) বা যেকোনো উপাদান ইউনিটের অস্থায়ী চাকরিতে অনূর্ধ্ব ছয় মাসের জন্য রয়েছেন এবং যিনি কর্মসংস্থান এক্সচেঞ্জে নিজের নাম নথিভুক্ত করেছেন বা থাকা উচিত সরকারী চাকুরীতে নিয়োগের জন্য আবেদনের তারিখের তিন বছরের বেশি না হওয়ার কারণে সংস্থাপন হ্রাসের কারণে মুক্তি পেয়েছে।

(iv) একজন প্রার্থী যিনি ছত্তিশগড়ের একজন প্রাক্তন সৈনিক, তাকে তার বয়স থেকে পূর্বে দেওয়া সমস্ত প্রতিরক্ষা পরিষেবার সময়কাল হ্রাস করার অনুমতি দেওয়া হবে, তবে শর্ত থাকে যে ফলাফল বয়সের ঊর্ধ্ব সীমা তিন বছরের বেশি হবে না। .

(v) সাধারণ প্রশাসন বিভাগের সার্কুলার নং F3-1/2016/1-3 নয়া রায়পুর অনুযায়ী, 11.01.2017 তারিখে শুধুমাত্র ছত্তিশগড় রাজ্যের স্থানীয় বাসিন্দা মহিলারা (ছত্তিশগড় বিধবা, পরিত্যক্তা এবং
ঊর্ধ্ব বয়স সীমার মধ্যে তালাকপ্রাপ্ত মহিলাদের জন্য 05 বছরের শিথিলতাও অন্তর্ভুক্ত রয়েছে) 10 বছরের ঊর্ধ্ব বয়স শিথিলকরণ।

(vi) উপজাতি, তফসিলি জাতিদের আন্তঃবর্ণ বিবাহ প্রচার প্রকল্পের অধীনে পুরস্কৃত দম্পতিদের উচ্চ বর্ণের অংশগ্রহণকারীদের সাধারণ প্রশাসন বিভাগের 28.06.1985 তারিখের স্মারক নম্বর C-3/10/85/3/1 সংক্রান্ত এবং অনগ্রসর শ্রেণী কল্যাণ বিভাগ। বয়সের ঊর্ধ্ব সীমা 05 বছরের মধ্যে শিথিলযোগ্য হবে।

(vii) “শহীদ রাজীব পান্ডে পুরস্কার” রাজ্যে প্রচলিত (অর্থাৎ ছত্তিশগড় রাজ্য)। গুন্ডাধুর সম্মান, মহারাজা প্রবীরচন্দ্র ভঞ্জদেব সম্মান পান
ক্রীড়াবিদ এবং জাতীয় যুব পুরস্কারপ্রাপ্তদের বয়সের ঊর্ধ্বসীমায় 05 বছর ছাড় দেওয়া হবে।

(viii) ছত্তিশগড় সরকারের সাধারণ প্রশাসন বিভাগের সার্কুলার নম্বর F3-2/2002/1-3 রায়পুর তারিখ 30.01.2012 অনুযায়ী, ছত্তিশগড় রাজ্যে চুক্তিতে নিযুক্ত ব্যক্তিদের আবেদন জমা দেওয়ার জন্য নির্ধারিত সর্বোচ্চ বয়সসীমা দেওয়া উচিত সরকারি চাকরি। তিনি চুক্তির ভিত্তিতে যত বছর চাকরি করেছেন তার জন্য বছর ছাড় দেওয়া হবে। এই শিথিলতা সর্বোচ্চ 38 বছর বয়স সীমা পর্যন্ত প্রযোজ্য হবে।

সংক্ষেপে নিয়োগের বিশদ:

CGPSC শূন্য পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রবীণ বাসিন্দা, এবং এর পদের জন্য অনলাইনে আবেদন আমন্ত্রণ জানানো হচ্ছে প্রবীণ বাসিন্দা, চিকিৎসা শিক্ষা বিভাগ, 16.12.2021 থেকে অনলাইনে আবেদনপত্র পূরণ করা শুরু হবে এবং প্রার্থী 14.01.2021 পর্যন্ত তার অনলাইন আবেদন পূরণ করতে পারবেন৷

বিঃদ্রঃ : এই তারিখের (শেষ তারিখ) পরে, কোনও প্রার্থী এই শূন্যপদগুলির জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া পূরণ করতে পারবেন না। সুতরাং, প্রার্থীদের পরামর্শ দেওয়া হচ্ছে যত তাড়াতাড়ি সম্ভব সম্পূর্ণ নিবন্ধন প্রক্রিয়াটি পূরণ করুন এবং আবেদন করার শেষ তারিখের জন্য অপেক্ষা করবেন না। আমরা নীচের সারণীতে নিয়োগের বিশদ প্রদান করছি, তাই অনুগ্রহ করে এটি দেখুন।

উৎপত্তির নাম ছত্তিগড় পিএসসি
পদের নাম প্রবীণ বাসিন্দা
শূন্যপদের সংখ্যা 386 পোস্ট
নির্বাচন প্রক্রিয়া লিখিত পরীক্ষা/সাক্ষাৎকার

সিজিপিএসসি সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য কীভাবে আবেদন করবেন:

এই পদগুলির জন্য প্রার্থীদের Onilne আবেদন করতে হবে। CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য আবেদন করতে এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. প্রার্থীদের এই পদগুলির জন্য অনলাইনে আবেদন করতে হবে।
  2. এর অফিসিয়াল ওয়েবসাইট দেখুন সিজিপিএসসি.
  3. এখন, ওপেন ক্যারিয়ার সেকশন বা নিয়োগ ট্যাব.
  4. এখানে, আপনি এই পদগুলির জন্য অনলাইনে আবেদন করার বিজ্ঞপ্তি দেখতে পাবেন।
  5. আবেদন অনলাইন লিঙ্কে ক্লিক করুন এবং নিজেকে নিবন্ধন করুন.
  6. তোমাকে রক্ষা করতে আইডি এবং পাসওয়ার্ড বিস্তারিত
  7. অনলাইনে আবেদনপত্র পূরণ করুন।
  8. আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করার পরে একবার সমস্ত বিবরণ পরীক্ষা করুন।
  9. Final Submit এ ক্লিক করুন।
  10. বেতন আবেদন ফি (আবেদন ফি বিবরণ আছে নিচে উল্লিখিত)

বিঃদ্রঃ : অ্যাপ্লিকেশন নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, ব্যবহারকারীর নাম, পাসওয়ার্ড ইত্যাদির বিশদ বিবরণ আপনার কাছে সাবধানে সংরক্ষণ করুন, যাতে পরবর্তী নির্বাচন প্রক্রিয়ায় আপনাকে সমস্যার সম্মুখীন হতে না হয়।

সিজিপিএসসি সিনিয়র রেসিডেন্টদের জন্য আবেদন ফি:

ছত্তিশগড়ের স্থানীয়/স্থানীয় বাসিন্দারা, যারা তফসিলি জাতি, তফসিলি উপজাতি, অন্যান্য অনগ্রসর শ্রেণি (নন ক্রিমি লেয়ার) ছত্তিশগড়ের জন্য বিজ্ঞাপিত এবং প্রতিবন্ধী ছত্তিশগড়ের স্থানীয় প্রার্থীদের জন্য Rs.300/- (তিনশো টাকা) এর অধীনে আসে। এবং বাকি সমস্ত বিভাগের জন্য এবং ছত্তিশগড়ের বাইরে বসবাসকারী আবেদনকারীদের জন্য, আবেদন ফি Rs.400/- (রুপি চারশো) দিতে হবে।

কিভাবে আবেদন ফি প্রদান করবেন:

যেসব প্রার্থীরা তাদের আবেদনপত্র পূরণ করেন তারা এখন আবেদন ফি দিতে উদ্বিগ্ন।

নিচে তালিকাভুক্ত বিভিন্ন অনলাইন পদ্ধতির মাধ্যমে আবেদন ফি প্রদান করা যেতে পারে:

  • নেট ব্যাঙ্কিং
  • ক্রেডিট কার্ড
  • ডেবিট কার্ড, ইত্যাদি

বিঃদ্রঃ : প্রার্থীদের আবেদন ফি প্রদানের জন্য শেষ তারিখের জন্য অপেক্ষা না করার পরামর্শ দেওয়া হচ্ছে, যেহেতু শেষ তারিখে বিপুল সংখ্যক আবেদনকারী বিভাগের সার্ভার ডাউন হয়ে যায় এবং এই কারণে প্রার্থীরা তাদের ফি দিতে পারেন না, যা এই পদগুলির জন্য অনলাইনে আবেদন করতে ব্যর্থতার ফলাফল।

CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য গুরুত্বপূর্ণ লিঙ্ক এলাকা:

“সমস্ত প্রার্থীরা অনুগ্রহ করে আপনার মন্তব্য কমেন্ট বক্সে জানান। প্রার্থীদের এই পোস্ট সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে, তাই আমাদের সাথে জিজ্ঞাসা করুন. আরও বিস্তারিত জানার জন্য আমাদের ওয়েবসাইটের (www.jobly.in) সাথে যোগাযোগ রাখুন।

CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন:

আমি কিভাবে CGPSC সিনিয়র আবাসিক পদের জন্য আবেদন করতে পারি?

উপরে উল্লিখিত বিশদ পদক্ষেপগুলি অনুসরণ করে প্রার্থীকে এই পদগুলির জন্য অনলাইনে আবেদন করতে হবে।

সিজিপিএসসি সিনিয়র আবাসিক পদের জন্য যোগ্যতা কী?

শিক্ষাগত যোগ্যতা: এমডি/এমএস/ডিএনবি/ডিপ্লোমা।

CGPSC সিনিয়র রেসিডেন্ট পোস্টের জন্য বেতন স্কেল কি?

প্রবেশন সময়কাল:- নির্বাচিত প্রার্থীদের 03 বছরের প্রবেশনে নিয়োগ করা হবে। নিম্নরূপ উপবৃত্তি প্রদেয় হবে: প্রথম বছর – সেই পদের ন্যূনতম বেতন স্কেলের 70 শতাংশ, দ্বিতীয় বছর – সেই পদের ন্যূনতম বেতন স্কেলের 80 শতাংশ, তৃতীয় বছর – ন্যূনতম বেতনের 90 শতাংশ ওই পদের স্কেল, তবে প্রবেশন মেয়াদে উপবৃত্তির পাশাপাশি অন্যান্য কর্মরত কর্মচারীদের মতো অন্যান্য ভাতাও পাবেন। (খ) প্রবেশকালের মেয়াদ শেষ হওয়ার পর, যখন তিনি চাকরি বা পদে নিশ্চিত হন, তখন সরকারি কর্মচারীর বেতন সেই পরিষেবা বা পদের জন্য প্রযোজ্য টাইম স্কেলের ন্যূনতম সময়ে নির্ধারিত হবে।

এই পদগুলির জন্য নির্বাচন প্রক্রিয়া কি?

লিখিত পরীক্ষা/সাক্ষাৎকার।

CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগের বয়স সীমা কত?

নির্ধারিত বয়স সীমা: প্রার্থীর বয়স 01.01.2021 তারিখে 25 বছরের কম এবং 35 বছরের বেশি হওয়া উচিত নয়, তবে ছত্তিশগড় রাজ্যের শিক্ষিত বেকারদের স্বার্থ বিবেচনা করে, সর্বোচ্চ বয়স সীমা 35। রাজ্য সরকার কর্তৃক ছত্তিশগড় রাজ্যের স্থানীয় বাসিন্দাদের জন্য। বছরে 05 বছরের শিথিলতা থাকবে।

অন্যান্য রাজ্য প্রার্থীরা কি সিজিপিএসসি সিনিয়র আবাসিক পদের জন্য আবেদন করতে পারেন?

হ্যাঁ.

CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য অনলাইনে আবেদনের শেষ তারিখ কী?

অনলাইন আবেদন পূরণ এবং জমা দেওয়ার শেষ তারিখ 14.01.2022 হবে।

সিজিপিএসসি সিনিয়র রেসিডেন্ট শূন্য পদের জন্য কি কোনো বয়স শিথিলকরণ আছে?

হ্যাঁ, সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত ক্যাটাগরির বয়সে শিথিলতা থাকবে।

আমি কি CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য অফলাইনে আবেদন করতে পারি?

না, এই পোস্টের জন্য আপনাকে অনলাইনে আবেদন করতে হবে।

সিজিপিএসসি সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া কখন শুরু হবে?

অনলাইন আবেদন প্রক্রিয়া 16.12.2021 থেকে শুরু হবে।

আমার সম্প্রদায়/EWS/PWD শংসাপত্র নেই। আমি কি করতে পারি?

সংরক্ষণের সুবিধা পেতে আপনার অবশ্যই শংসাপত্র থাকতে হবে। এর জন্য অন্য কোন বিকল্প নেই।

CGPSC সিনিয়র রেসিডেন্ট নিয়োগের জন্য প্রদেয় ফি কি?

ছত্তিশগড়ের স্থানীয়/স্থানীয় বাসিন্দারা, যারা তফসিলি জাতি, তফসিলি উপজাতি, অন্যান্য অনগ্রসর শ্রেণি (নন ক্রিমি লেয়ার) ছত্তিশগড়ের জন্য বিজ্ঞাপিত এবং প্রতিবন্ধী ছত্তিশগড়ের স্থানীয় প্রার্থীদের জন্য Rs.300/- (তিনশো টাকা) এর অধীনে আসে। এবং বাকি সমস্ত বিভাগের জন্য এবং ছত্তিশগড়ের বাইরে বসবাসকারী আবেদনকারীদের জন্য, আবেদন ফি Rs.400/- (রুপি চারশো) দিতে হবে।

আমি কিভাবে ফি পেমেন্ট করতে পারি?

ফি শুধুমাত্র নেট ব্যাঙ্কিং, ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমে অনলাইনে দেওয়া যেতে পারে।

অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার পর আমি কি আমার আবেদনপত্র সম্পাদনা করতে পারি?

না, আপনি অনলাইন আবেদনপত্র জমা দেওয়ার পরে আবেদনপত্র সম্পাদনা করতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published.