Indian Army Rally Andaman and Nicobar Islands 2022 District Wise

By | January 21, 2022


ভারতীয় সেনা সমাবেশ আন্দামান এবং নিকোবর দ্বীপপুঞ্জ 2022 A&N দ্বীপপুঞ্জের সেনা নিয়োগের র‌্যালি 2022 আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে দক্ষিণ আন্দামান, দক্ষিণ আন্দামান, নিকোবর, নিকোবর, উত্তর এবং মধ্য আন্দামান 2022-এর জন্য নিয়োগ র‌্যালি ভারতীয় সেনা সমাবেশ

ভারতীয় সেনা সমাবেশ আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ 2022

ভারতীয় সেনা সমাবেশ বিহার 2022

21/01/2022 তারিখে সর্বশেষ আপডেট হয়েছে :- ভারতীয় সেনাবাহিনী শীঘ্রই রিক্রুটমেন্ট আর্মি র‌্যালি আন্দামান ও নিকোবর দ্বীপ বিজ্ঞপ্তি 2022 প্রকাশ করবে… প্রার্থীরা সকল সর্বশেষ অফিসিয়াল আপডেটের জন্য আমাদের সাথে সংযুক্ত থাকুন…

ভারতীয় সেনাবাহিনী সম্পর্কে:-

ভারতীয় সেনাবাহিনীর তিনটি গুরুত্বপূর্ণ শাখা রয়েছে ল্যান্ড ফোর্স, এয়ার ফোর্স এবং নেভাল ফোর্স। ভারতের রাষ্ট্রপতি ভারতীয় সেনাবাহিনীর সর্বোচ্চ কমান্ডার হিসাবে কাজ করেন এবং এটি সেনাবাহিনীর প্রধানের দ্বারা পরিচালিত হয় যিনি একজন চার-তারা জেনারেল। এর সদর দপ্তর নয়াদিল্লিতে। ভারতীয় সেনাবাহিনীর মূলমন্ত্র হল নিজের আগে সেবা। বাহ্যিক ও অভ্যন্তরীণ বিপদ থেকে তাদের জাতিকে রক্ষা করার একমাত্র লক্ষ্য ভারতীয় সেনাবাহিনীর। মূলত সেনাবাহিনী সীমান্তের তৎপরতা রক্ষা করে।

নিয়োগের বিভাগ:-

ভারতীয় সেনা নিয়োগ র‌্যালি:-

ভারতীয় সেনাবাহিনীর অংশ হওয়ার ইচ্ছা আছে এমন সমস্ত প্রার্থীরা জেনে খুশি হবেন যে ভারতীয় সেনাবাহিনী খুব শীঘ্রই আন্দামান ও নিকোবর দ্বীপে রিক্রুটমেন্ট সমাবেশ পরিচালনা করতে যাচ্ছে। দক্ষিণ আন্দামান, দক্ষিণ আন্দামান, নিকোবর, নিকোবর, উত্তর ও মধ্য আন্দামান অঞ্চলে এই র‍্যালি পরিচালিত হবে। বরাদ্দকৃত জেলা এবং সময়সূচী নীচে দেওয়া হল:-

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে নিয়োগ সমাবেশের সময়সূচী

সমাবেশের স্থান জেলাগুলি আবেদনের সময়কাল সমাবেশের সময়কাল অফিসিয়াল বিজ্ঞপ্তি
[ Available Soon ]

বিঃদ্রঃ :- র‌্যালিতে, প্রাক্তন সৈনিক এবং অন্যান্য রেজিমেন্টের অবসরপ্রাপ্ত সৈনিক, আইনত দত্তক নেওয়া শিশু এবং মেধাবী, সেরা ক্রীড়া ব্যক্তিরাও অন্য কোনও রাজ্যের অংশ নিতে পারেন।

শিক্ষার মানদণ্ড:-

প্রবেশের বিভাগ এবং তাদের যোগ্যতার শর্তাবলী

শ্রেণী শিক্ষা বয়স
সৈনিক জেনারেল ডিউটি ​​(সমস্ত অস্ত্র) ক্লাস 10ম/ম্যাট্রিক পাশ মোট 45% mks এবং প্রতিটি বিষয়ে ন্যূনতম 33%। 17 ½ – 21 বছর
সোলজার টেকনিক্যাল (টেকনিক্যাল আর্মস, আর্টিলারি, আর্মি এয়ার ডিফেন্স) (ক) সল টেক 10+2/ইন্টারমিডিয়েট পরীক্ষায় পদার্থবিদ্যা, রসায়ন, গণিত এবং ইংরেজি সহ বিজ্ঞানে সর্বনিম্ন 50% এবং প্রতিটি বিষয়ে ন্যূনতম 40% নম্বর সহ পাস। (খ) সল টেক (বিমান ও গোলাবারুদ পরীক্ষক) 10+2/ইন্টারমিডিয়েট পরীক্ষায় পদার্থবিদ্যা, রসায়ন, গণিত এবং ইংরেজি সহ বিজ্ঞানে সর্বনিম্ন 50% এবং প্রতিটি বিষয়ে ন্যূনতম 40% নম্বর সহ পাস। 17 ½ – 23 বছর
সৈনিক ক্লার্ক / স্টোর কিপার টেকনিক্যাল (সমস্ত অস্ত্র) 10+2/ইন্টারমিডিয়েট পরীক্ষা যেকোনো স্ট্রিমে (কলা, বাণিজ্য, বিজ্ঞান) সর্বনিম্ন 60% এবং প্রতিটি বিষয়ে ন্যূনতম 50% নম্বর সহ পাস। 12 তম শ্রেণিতে ইংরেজিতে 50% এবং গণিত/অ্যাকাউন্টস/বই রাখা বাধ্যতামূলক। 17 ½ – 23 বছর
সৈনিক নার্সিং সহকারী (আর্মি মেডিকেল কর্পস) 10+2/ইন্টারমিডিয়েট পরীক্ষায় পদার্থবিদ্যা, রসায়ন, জীববিজ্ঞান এবং ইংরেজি সহ বিজ্ঞানে মোট 50% নম্বর এবং প্রতিটি বিষয়ে কমপক্ষে 40% নম্বর সহ পাস। 17 ½ – 23 বছর
সিপাহী ফার্মা (আর্মি মেডিকেল কর্পস) পদার্থবিদ্যা, রসায়ন, জীববিজ্ঞান এবং ইংরেজি সহ 10+2 বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলে ডি ফার্মাতে ন্যূনতম 55% নম্বর সহ যোগ্যতা অর্জন করা হয় এবং রাজ্য ফার্মাসি কাউন্সিল/ফার্মাসি কাউন্সিল অফ ইন্ডিয়াতে নিবন্ধিত। ন্যূনতম 50% নম্বর সহ B ফার্মা-তে যোগ্য ব্যক্তি এবং স্টেট ফার্মাসি কাউন্সিল/ফার্মাসি কাউন্সিল অফ ইন্ডিয়াতে নিবন্ধিত ব্যক্তিও যোগ্য হবেন। 19- 25 বছর
সৈনিক নার্সিং সহকারী ভেটেরিনারি (রিমাউন্ট ভেটেরিনারি কর্পস) 10+2 / পদার্থবিদ্যা, রসায়ন, জীববিজ্ঞান এবং ইংরেজি সহ বিজ্ঞানে ন্যূনতম 50% এবং প্রতিটি বিষয়ে ন্যূনতম 40% নম্বর সহ ইন্টারমিডিয়েট পরীক্ষায় উত্তীর্ণ। 17 ½ – 23 বছর
সৈনিক ব্যবসায়ী
(সাইস ছাড়া সব অস্ত্র। মেস কিপার এবং হাউস কিপার)
i) 10 সরল পাস।
ii) মোট শতাংশে কোনও শর্ত নেই তবে প্রতিটি বিষয়ে কমপক্ষে 33% স্কোর করা উচিত।
17 ½ – 23 বছর
সৈনিক ব্যবসায়ী
(Syce. মেস কিপার এবং হাউস কিপার)
i) 8 সরল পাস।
ii) মোট শতাংশে কোনও শর্ত নেই তবে প্রতিটি বিষয়ে কমপক্ষে 33% স্কোর করা উচিত।
17 ½ – 23 বছর
জরিপ স্বয়ংক্রিয় কার্টোগ্রাফার (ইঞ্জিনিয়ার) গণিত সহ BA/B Sc. এছাড়াও প্রধান বিষয় হিসাবে গণিত এবং বিজ্ঞান সহ 12 তম শ্রেণী (10+2) বা সমমানের পাস হতে হবে। 20-25 বছর
জুনিয়র কমিশনড অফিসার ধর্মীয় শিক্ষক (সমস্ত অস্ত্র) বিজ্ঞপ্তি অনুযায়ী। 25-34 বছর
জুনিয়র কমিশনড অফিসার ক্যাটারিং (আর্মি সার্ভিস কর্পস) হোটেল ম্যানেজমেন্ট এবং ক্যাটারিং টেকনোলজিতে ডিপ্লোমা। 21-27 বছর
হাবিলদার শিক্ষা (সেনা শিক্ষা কর্পস) গ্রুপ X – MA/M Sc/MCA বা BA/B Sc/BCA/B Sc (IT) সঙ্গে BEd গ্রুপ Y – B Sc / BA / BCA / B Sc (IT) (w/o B Ed) 20-25 বছর

নিয়োগ পদ্ধতি:-

JCO/OR হিসাবে ভারতীয় সেনাবাহিনীতে নথিভুক্ত হতে ইচ্ছুক সকল প্রার্থীকে অনলাইনে আবেদন করতে হবেwww.joinindianarmy.nic.in. রেজিস্ট্রেশনের পর প্রার্থীদের দেওয়া নির্দেশাবলী অনুসরণ করতে হবে এবং নির্বাচিত ট্রেডের জন্য আবেদন করতে হবে যার জন্য তারা যোগ্য।

প্রবেশপত্র:-

সমস্ত যোগ্য প্রার্থীদের নিয়োগ সমাবেশে উপস্থিত হওয়ার জন্য অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে। অ্যাডমিট কার্ড ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে বা প্রার্থীর নিবন্ধিত ইমেল আইডিতে পাওয়া যাবে। অ্যাডমিট কার্ড/কল লেটার সম্পর্কে সর্বশেষ আপডেট পেতে প্রার্থীদের অফিসিয়াল বিভাগের সাথে সংযুক্ত থাকতে হবে।

ফলাফল সম্পর্কে:-

সমাবেশের পরপরই সমাবেশের ফলাফল ঘোষণা করা হবে। লিখিত পরীক্ষার ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট www.joinindianarmy.nic.in-এ ঘোষণা করা হবে। প্রার্থীকে কোন পৃথক চিঠি পাঠানো হবে না। ফলাফল পরীক্ষা করা এবং ডকুমেন্টেশনের জন্য নিয়োগকারী অফিসে (সদর দফতর) রিপোর্ট করা প্রার্থীর দায়িত্ব।

মেধার ওজন:-

সোলজার জেনারেল ডিউটি, সোলজার টেকনিক্যাল/ক্লার্ক/স্টোর কিপার টেকনিক্যাল/নার্সিং অ্যাসিস্ট্যান্ট এবং সোলজার ট্রেডসম্যানের জন্য নিম্নে দেওয়া বোনাস মার্ক দেওয়ার সময় ব্যক্তিদের কর্মক্ষমতা বিবেচনা করা হবে:

  • সোলজার জেনারেল ডিউটি ​​– শারীরিক ফিটনেস টেস্ট (PFT) + কমন এন্ট্রান্স এক্সামিনেশন (CEE) মার্কস
  • সোলজার টেকনিক্যাল / ক্লার্ক / স্টোর কিপার টেকনিক্যাল / নার্সিং অ্যাসিস্ট্যান্ট -সাধারণ প্রবেশিকা পরীক্ষা (সিইই) নম্বর। যাইহোক, ব্যক্তির শারীরিক ফিটনেস টেস্টে (PFT) যোগ্যতা থাকা উচিত।
  • অ্যাপটিটিউড টেস্ট সহ ট্রেডসম্যান – 30% ফিজিক্যাল ফিটনেস টেস্ট (PFT) মার্কস + 30% কমন এন্ট্রান্স এক্সামিনেশন (CEE) মার্কস + 40% ট্রেডসম্যান অ্যাপটিটিউড টেস্ট মার্কস।
  • অ্যাপটিটিউড টেস্ট ছাড়া ট্রেডসম্যান – 60% ফিজিক্যাল ফিটনেস টেস্ট (PFT) মার্কস + 40% কমন এন্ট্রান্স এক্সামিনেশন (CEE) মার্ক।
  • ট্রেডসম্যান মিউজিশিয়ান – 50% ফিজিক্যাল ফিটনেস টেস্ট (PFT) মার্কস + 25% অ্যাপটিটিউড টেস্ট মার্কস + 25% কমন এন্ট্রান্স এক্সামিনেশন (CEE) মার্কস।

হাবিলদার সার্ভে অটোমেটেড কার্টোগ্রাফার – কোন ওজন নেই। যাইহোক, JCO ধর্মীয় শিক্ষক / ক্যাটারিং / ডাইরেক্ট হাবিলদার স্পোর্টসম্যান (মেধাবী স্পোর্টসম্যান) শারীরিক ফিটনেস টেস্টে (PFT) যোগ্যতা অর্জন করতে হবে।

সমাবেশস্থলে প্রয়োজনীয় নথিপত্র

  • স্বীকৃত শিক্ষা বোর্ড কর্তৃক ইস্যুকৃত শিক্ষাগত শংসাপত্র/মার্কশিট।
  • রাজ্য সরকার/তহসিলদার/এসডিএম-এর অনুমোদিত স্বাক্ষরকারী দ্বারা জারি করা ছবি সহ বসবাসের শংসাপত্র।
  • SIKH (মজবি এবং রামদাসিয়া), গুজ্জর এবং গোর্খা প্রার্থীদের ক্ষেত্রে ব্যতীত গ্রামের সরপঞ্চের স্বাক্ষরিত ছবি সহ বর্ণের শংসাপত্র যেখানে রাজ্য সরকার/তহসিলদার/এসডিএম-এর অনুমোদিত স্বাক্ষরকারীর দ্বারা স্বাক্ষর করতে হবে। ডোগরা সম্প্রদায়ের প্রার্থীদের তহসিলদার / অনুমোদিত সরকারী স্বাক্ষরকারী দ্বারা জারি করা ছবি সহ শংসাপত্র তৈরি করতে হবে।
  • রাজ্য সরকার/তহসিলদার/এসডিএম-এর অনুমোদিত স্বাক্ষরকারী দ্বারা জারি করা ধর্ম শংসাপত্র।
  • স্কুল/কলেজের অধ্যক্ষ/প্রধান শিক্ষক দ্বারা জারি করা স্কুল ক্যারেক্টার সার্টিফিকেট।
  • গ্রামের সরপঞ্চ/মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন/পুলিশ কর্তৃক গত ছয় মাসের মধ্যে জারি করা ছবি সহ ক্যারেক্টার সার্টিফিকেট।
  • গ্রামের সরপঞ্চ/জেলা প্রশাসনের দেওয়া ছবি সহ অবিবাহিত শংসাপত্র গত ছয় মাসের মধ্যে জারি করা হয়েছে (যদি প্রার্থীর বয়স 21 বছরের কম হয়)।
  • সংশ্লিষ্ট রেকর্ড অফিস দ্বারা জারি করা সম্পর্কের শংসাপত্র (শুধুমাত্র সেবারত সৈনিক/বিধবা/যুদ্ধ বিধবা এবং প্রাক্তন সৈন্যদের পুত্রের জন্য প্রযোজ্য)।
  • NCC A/B/C সার্টিফিকেট। NCC শংসাপত্র ধারকদের ক্ষেত্রে প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশগ্রহণের জন্য প্রাসঙ্গিক শংসাপত্র এবং সার্টিফিকেট বিতরণের জন্য উত্পাদিত করতে হবে।
  • স্পোর্টস সার্টিফিকেট উত্পাদিত হবে যদি নিম্নলিখিত প্রতিনিধিত্ব করা হয়
    • আন্তর্জাতিক স্তরে ভারতের প্রতিনিধিত্ব করেছেন।
    • জাতীয় স্তরে রাজ্যের প্রতিনিধিত্ব করেছেন।
    • জাতীয় পর্যায়ে জেলা প্রতিনিধিত্ব করেছেন।
    • জেলা পর্যায়ে প্রতিনিধিত্ব করেছে বিশ্ববিদ্যালয় দল বা আঞ্চলিক দল।
  • DOEACC সোসাইটি দ্বারা জারি করা O+ লেভেলের কম্পিউটার সার্টিফিকেট ‘বিজনেস প্রফেশনাল প্রোগ্রামার’ থাকা প্রার্থীরা।
  • সর্বশেষ পাসপোর্ট সাইজের ছবি। প্রার্থীদের উভয় কান অবশ্যই দৃশ্যমান হতে হবে এবং শিখ (মজবি ও রামদাসিয়া) প্রার্থীদের অবশ্যই পাগড়ি ও পাগড়ি ছাড়া ছবি থাকতে হবে।
  • প্রযোজ্য প্রার্থীদের জন্য কান্দি এলাকার শংসাপত্র তহসিলদার / অনুমোদিত সরকারী স্বাক্ষরকারী দ্বারা জারি করা হবে।

গুরুত্বপূর্ণ তথ্য:-

উপরোক্ত অনুচ্ছেদ 1 থেকে 11-এ উল্লিখিত নথিগুলি অধ্যক্ষ / প্রধান শিক্ষক / গেজেটেড পদমর্যাদার অফিসার দ্বারা যথাযথভাবে সত্যায়িত প্রতিটি নথির একটি ফটোকপি সহ আসল প্রয়োজন৷ ইন্টারনেট থেকে প্রাপ্ত শিক্ষার শংসাপত্রের সত্যায়িত ফটোকপি/প্রিন্টআউট স্কুলের অধ্যক্ষ কর্তৃক যথাযথভাবে সত্যায়িত, যে সকল প্রার্থীর মূল শংসাপত্র ফলাফল ঘোষণার পরে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড থেকে পাওয়া যায়নি বা যে প্রার্থীরা তাদের জমা দিয়েছেন তাদের জন্য র‌্যালি সাইটে গৃহীত হবে। অন্য কোন ইনস্টিটিউটে সার্টিফিকেট যেখানে তারা কিছু পেশাদার কোর্সের মধ্য দিয়ে যেতে পারে।

শিক্ষার্থীদের সতর্কতা:-

এই নিয়োগ সমাবেশ সম্পূর্ণ বিনামূল্যে। প্রার্থীদের কোনো আবেদন ফি দিতে হবে না। কোন জাল বা THUG সেনাবাহিনীতে নিয়োগ দিতে পারে না, তাই তাদের থেকে সাবধান থাকুন এবং তাদের কোন ফি দেবেন না। কোনো অফিস ম্যান টাকা চাইলে প্রার্থীদের তার সম্পর্কে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার কাছে রিপোর্ট করতে হবে।

লেখকের মন্তব্য:-

প্রার্থীরা নিয়মিত সর্বশেষ চাকরির সতর্কতা পেতে এই পৃষ্ঠাটি (https://www.jobriya.in) তাদের বুকমার্কে যুক্ত করতে পারেন। আমরা আপনাকে প্রতিটি আসন্ন কাজ এবং তার তথ্যের সাথে আপডেট করব।

গুরুত্বপূর্ণ লিঙ্ক এলাকা

প্রার্থীরা তাদের সন্দেহ, প্রশ্ন এবং অভিযোগ নিচে দেওয়া কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন। আমাদের দল শীঘ্রই আপনাকে সাড়া দেবে।..

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ 2022-এর ভারতীয় সেনা নিয়োগ সমাবেশ কখন পরিচালনা করবে?

ভারতীয় সেনা আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ নিয়োগ র‌্যালি শীঘ্রই বিভিন্ন জেলায় পরিচালিত হবে, প্রার্থীরা সমস্ত সর্বশেষ অফিসিয়াল আপডেটের জন্য আমাদের সাথে সংযুক্ত থাকুন…

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ 2022-এ ভারতীয় সেনা নিয়োগের সমাবেশের জন্য আমি কীভাবে অনলাইনে আবেদন করতে পারি?

আন্দামান ও নিকোবর দ্বীপের বিভিন্ন জেলার সেনা সমাবেশে অংশগ্রহণের জন্য প্রদত্ত তারিখের মধ্যে প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারেন।

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে সেনা নিয়োগ র‌্যালিতে অংশগ্রহণের ন্যূনতম বয়স কত?

বয়স সীমার মানদণ্ড বিভিন্ন বিভাগ এবং পোস্ট অনুসারে ভিন্ন, প্রার্থীরা এই পোস্টের মাধ্যমে সম্পূর্ণ বিবরণ পরীক্ষা করতে পারেন।

আন্দামান ও নিকোবর দ্বীপ 2022-এর ভারতীয় সেনা সমাবেশ নিয়োগের জন্য আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি কখন প্রকাশিত হবে?

ভারতীয় সেনাবাহিনী আন্দামানা এবং নিকোবর দ্বীপ নিয়োগ সমাবেশের অফিসিয়াল বিজ্ঞপ্তি শীঘ্রই তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হবে।

আন্দামান ও নিকোবর দ্বীপ 2022-এর ভারতীয় সেনা সমাবেশের স্থান কী?

সেনা সমাবেশের স্থান ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে শীঘ্রই প্রকাশ করা হবে।


ভারতীয় সেনা সমাবেশ আন্দামান এবং নিকোবর দ্বীপপুঞ্জ 2022 A&N দ্বীপপুঞ্জের সেনা নিয়োগের র‌্যালি 2022 আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে দক্ষিণ আন্দামান, দক্ষিণ আন্দামান, নিকোবর, নিকোবর, উত্তর এবং মধ্য আন্দামান 2022-এর জন্য নিয়োগ র‌্যালি ভারতীয় সেনা সমাবেশ

ভারতীয় সেনা সমাবেশ আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ 2022

ভারতীয় সেনা সমাবেশ বিহার 2022

21/01/2022 তারিখে সর্বশেষ আপডেট হয়েছে :- ভারতীয় সেনাবাহিনী শীঘ্রই রিক্রুটমেন্ট আর্মি র‌্যালি আন্দামান ও নিকোবর দ্বীপ বিজ্ঞপ্তি 2022 প্রকাশ করবে… প্রার্থীরা সকল সর্বশেষ অফিসিয়াল আপডেটের জন্য আমাদের সাথে সংযুক্ত থাকুন…

ভারতীয় সেনাবাহিনী সম্পর্কে:-

ভারতীয় সেনাবাহিনীর তিনটি গুরুত্বপূর্ণ শাখা রয়েছে ল্যান্ড ফোর্স, এয়ার ফোর্স এবং নেভাল ফোর্স। ভারতের রাষ্ট্রপতি ভারতীয় সেনাবাহিনীর সর্বোচ্চ কমান্ডার হিসাবে কাজ করেন এবং এটি সেনাবাহিনীর প্রধানের দ্বারা পরিচালিত হয় যিনি একজন চার-তারা জেনারেল। এর সদর দপ্তর নয়াদিল্লিতে। ভারতীয় সেনাবাহিনীর মূলমন্ত্র হল নিজের আগে সেবা। বাহ্যিক ও অভ্যন্তরীণ বিপদ থেকে তাদের জাতিকে রক্ষা করার একমাত্র লক্ষ্য ভারতীয় সেনাবাহিনীর। মূলত সেনাবাহিনী সীমান্তের তৎপরতা রক্ষা করে।

নিয়োগের বিভাগ:-

ভারতীয় সেনা নিয়োগ র‌্যালি:-

ভারতীয় সেনাবাহিনীর অংশ হওয়ার ইচ্ছা আছে এমন সমস্ত প্রার্থীরা জেনে খুশি হবেন যে ভারতীয় সেনাবাহিনী খুব শীঘ্রই আন্দামান ও নিকোবর দ্বীপে রিক্রুটমেন্ট সমাবেশ পরিচালনা করতে যাচ্ছে। দক্ষিণ আন্দামান, দক্ষিণ আন্দামান, নিকোবর, নিকোবর, উত্তর ও মধ্য আন্দামান অঞ্চলে এই র‍্যালি পরিচালিত হবে। বরাদ্দকৃত জেলা এবং সময়সূচী নীচে দেওয়া হল:-

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে নিয়োগ সমাবেশের সময়সূচী

সমাবেশের স্থান জেলাগুলি আবেদনের সময়কাল সমাবেশের সময়কাল অফিসিয়াল বিজ্ঞপ্তি
[ Available Soon ]

বিঃদ্রঃ :- র‌্যালিতে, প্রাক্তন সৈনিক এবং অন্যান্য রেজিমেন্টের অবসরপ্রাপ্ত সৈনিক, আইনত দত্তক নেওয়া শিশু এবং মেধাবী, সেরা ক্রীড়া ব্যক্তিরাও অন্য কোনও রাজ্যের অংশ নিতে পারেন।

শিক্ষার মানদণ্ড:-

প্রবেশের বিভাগ এবং তাদের যোগ্যতার শর্তাবলী

শ্রেণী শিক্ষা বয়স
সৈনিক জেনারেল ডিউটি ​​(সমস্ত অস্ত্র) ক্লাস 10ম/ম্যাট্রিক পাশ মোট 45% mks এবং প্রতিটি বিষয়ে ন্যূনতম 33%। 17 ½ – 21 বছর
সোলজার টেকনিক্যাল (টেকনিক্যাল আর্মস, আর্টিলারি, আর্মি এয়ার ডিফেন্স) (ক) সল টেক 10+2/ইন্টারমিডিয়েট পরীক্ষায় পদার্থবিদ্যা, রসায়ন, গণিত এবং ইংরেজি সহ বিজ্ঞানে সর্বনিম্ন 50% এবং প্রতিটি বিষয়ে ন্যূনতম 40% নম্বর সহ পাস। (খ) সল টেক (বিমান ও গোলাবারুদ পরীক্ষক) 10+2/ইন্টারমিডিয়েট পরীক্ষায় পদার্থবিদ্যা, রসায়ন, গণিত এবং ইংরেজি সহ বিজ্ঞানে সর্বনিম্ন 50% এবং প্রতিটি বিষয়ে ন্যূনতম 40% নম্বর সহ পাস। 17 ½ – 23 বছর
সৈনিক ক্লার্ক / স্টোর কিপার টেকনিক্যাল (সমস্ত অস্ত্র) 10+2/ইন্টারমিডিয়েট পরীক্ষা যেকোনো স্ট্রিমে (কলা, বাণিজ্য, বিজ্ঞান) সর্বনিম্ন 60% এবং প্রতিটি বিষয়ে ন্যূনতম 50% নম্বর সহ পাস। 12 তম শ্রেণিতে ইংরেজিতে 50% এবং গণিত/অ্যাকাউন্টস/বই রাখা বাধ্যতামূলক। 17 ½ – 23 বছর
সৈনিক নার্সিং সহকারী (আর্মি মেডিকেল কর্পস) 10+2/ইন্টারমিডিয়েট পরীক্ষায় পদার্থবিদ্যা, রসায়ন, জীববিজ্ঞান এবং ইংরেজি সহ বিজ্ঞানে মোট 50% নম্বর এবং প্রতিটি বিষয়ে কমপক্ষে 40% নম্বর সহ পাস। 17 ½ – 23 বছর
সিপাহী ফার্মা (আর্মি মেডিকেল কর্পস) পদার্থবিদ্যা, রসায়ন, জীববিজ্ঞান এবং ইংরেজি সহ 10+2 বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলে ডি ফার্মাতে ন্যূনতম 55% নম্বর সহ যোগ্যতা অর্জন করা হয় এবং রাজ্য ফার্মাসি কাউন্সিল/ফার্মাসি কাউন্সিল অফ ইন্ডিয়াতে নিবন্ধিত। ন্যূনতম 50% নম্বর সহ B ফার্মা-তে যোগ্য ব্যক্তি এবং স্টেট ফার্মাসি কাউন্সিল/ফার্মাসি কাউন্সিল অফ ইন্ডিয়াতে নিবন্ধিত ব্যক্তিও যোগ্য হবেন। 19- 25 বছর
সৈনিক নার্সিং সহকারী ভেটেরিনারি (রিমাউন্ট ভেটেরিনারি কর্পস) 10+2 / পদার্থবিদ্যা, রসায়ন, জীববিজ্ঞান এবং ইংরেজি সহ বিজ্ঞানে ন্যূনতম 50% এবং প্রতিটি বিষয়ে ন্যূনতম 40% নম্বর সহ ইন্টারমিডিয়েট পরীক্ষায় উত্তীর্ণ। 17 ½ – 23 বছর
সৈনিক ব্যবসায়ী
(সাইস ছাড়া সব অস্ত্র। মেস কিপার এবং হাউস কিপার)
i) 10 সরল পাস।
ii) মোট শতাংশে কোনও শর্ত নেই তবে প্রতিটি বিষয়ে কমপক্ষে 33% স্কোর করা উচিত।
17 ½ – 23 বছর
সৈনিক ব্যবসায়ী
(Syce. মেস কিপার এবং হাউস কিপার)
i) 8 সরল পাস।
ii) মোট শতাংশে কোনও শর্ত নেই তবে প্রতিটি বিষয়ে কমপক্ষে 33% স্কোর করা উচিত।
17 ½ – 23 বছর
জরিপ স্বয়ংক্রিয় কার্টোগ্রাফার (ইঞ্জিনিয়ার) গণিত সহ BA/B Sc. এছাড়াও প্রধান বিষয় হিসাবে গণিত এবং বিজ্ঞান সহ 12 তম শ্রেণী (10+2) বা সমমানের পাস হতে হবে। 20-25 বছর
জুনিয়র কমিশনড অফিসার ধর্মীয় শিক্ষক (সমস্ত অস্ত্র) বিজ্ঞপ্তি অনুযায়ী। 25-34 বছর
জুনিয়র কমিশনড অফিসার ক্যাটারিং (আর্মি সার্ভিস কর্পস) হোটেল ম্যানেজমেন্ট এবং ক্যাটারিং টেকনোলজিতে ডিপ্লোমা। 21-27 বছর
হাবিলদার শিক্ষা (সেনা শিক্ষা কর্পস) গ্রুপ X – MA/M Sc/MCA বা BA/B Sc/BCA/B Sc (IT) সঙ্গে BEd গ্রুপ Y – B Sc / BA / BCA / B Sc (IT) (w/o B Ed) 20-25 বছর

নিয়োগ পদ্ধতি:-

JCO/OR হিসাবে ভারতীয় সেনাবাহিনীতে নথিভুক্ত হতে ইচ্ছুক সকল প্রার্থীকে অনলাইনে আবেদন করতে হবেwww.joinindianarmy.nic.in. রেজিস্ট্রেশনের পর প্রার্থীদের দেওয়া নির্দেশাবলী অনুসরণ করতে হবে এবং নির্বাচিত ট্রেডের জন্য আবেদন করতে হবে যার জন্য তারা যোগ্য।

প্রবেশপত্র:-

সমস্ত যোগ্য প্রার্থীদের নিয়োগ সমাবেশে উপস্থিত হওয়ার জন্য অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে। অ্যাডমিট কার্ড ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে বা প্রার্থীর নিবন্ধিত ইমেল আইডিতে পাওয়া যাবে। অ্যাডমিট কার্ড/কল লেটার সম্পর্কে সর্বশেষ আপডেট পেতে প্রার্থীদের অফিসিয়াল বিভাগের সাথে সংযুক্ত থাকতে হবে।

ফলাফল সম্পর্কে:-

সমাবেশের পরপরই সমাবেশের ফলাফল ঘোষণা করা হবে। লিখিত পরীক্ষার ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট www.joinindianarmy.nic.in-এ ঘোষণা করা হবে। প্রার্থীকে কোন পৃথক চিঠি পাঠানো হবে না। ফলাফল পরীক্ষা করা এবং ডকুমেন্টেশনের জন্য নিয়োগকারী অফিসে (সদর দফতর) রিপোর্ট করা প্রার্থীর দায়িত্ব।

মেধার ওজন:-

সোলজার জেনারেল ডিউটি, সোলজার টেকনিক্যাল/ক্লার্ক/স্টোর কিপার টেকনিক্যাল/নার্সিং অ্যাসিস্ট্যান্ট এবং সোলজার ট্রেডসম্যানের জন্য নিম্নে দেওয়া বোনাস মার্ক দেওয়ার সময় ব্যক্তিদের কর্মক্ষমতা বিবেচনা করা হবে:

  • সোলজার জেনারেল ডিউটি ​​– শারীরিক ফিটনেস টেস্ট (PFT) + কমন এন্ট্রান্স এক্সামিনেশন (CEE) মার্কস
  • সোলজার টেকনিক্যাল / ক্লার্ক / স্টোর কিপার টেকনিক্যাল / নার্সিং অ্যাসিস্ট্যান্ট -সাধারণ প্রবেশিকা পরীক্ষা (সিইই) নম্বর। যাইহোক, ব্যক্তির শারীরিক ফিটনেস টেস্টে (PFT) যোগ্যতা থাকা উচিত।
  • অ্যাপটিটিউড টেস্ট সহ ট্রেডসম্যান – 30% ফিজিক্যাল ফিটনেস টেস্ট (PFT) মার্কস + 30% কমন এন্ট্রান্স এক্সামিনেশন (CEE) মার্কস + 40% ট্রেডসম্যান অ্যাপটিটিউড টেস্ট মার্কস।
  • অ্যাপটিটিউড টেস্ট ছাড়া ট্রেডসম্যান – 60% ফিজিক্যাল ফিটনেস টেস্ট (PFT) মার্কস + 40% কমন এন্ট্রান্স এক্সামিনেশন (CEE) মার্ক।
  • ট্রেডসম্যান মিউজিশিয়ান – 50% ফিজিক্যাল ফিটনেস টেস্ট (PFT) মার্কস + 25% অ্যাপটিটিউড টেস্ট মার্কস + 25% কমন এন্ট্রান্স এক্সামিনেশন (CEE) মার্কস।

হাবিলদার সার্ভে অটোমেটেড কার্টোগ্রাফার – কোন ওজন নেই। যাইহোক, JCO ধর্মীয় শিক্ষক / ক্যাটারিং / ডাইরেক্ট হাবিলদার স্পোর্টসম্যান (মেধাবী স্পোর্টসম্যান) শারীরিক ফিটনেস টেস্টে (PFT) যোগ্যতা অর্জন করতে হবে।

সমাবেশস্থলে প্রয়োজনীয় নথিপত্র

  • স্বীকৃত শিক্ষা বোর্ড কর্তৃক ইস্যুকৃত শিক্ষাগত শংসাপত্র/মার্কশিট।
  • রাজ্য সরকার/তহসিলদার/এসডিএম-এর অনুমোদিত স্বাক্ষরকারী দ্বারা জারি করা ছবি সহ বসবাসের শংসাপত্র।
  • SIKH (মজবি এবং রামদাসিয়া), গুজ্জর এবং গোর্খা প্রার্থীদের ক্ষেত্রে ব্যতীত গ্রামের সরপঞ্চের স্বাক্ষরিত ছবি সহ বর্ণের শংসাপত্র যেখানে রাজ্য সরকার/তহসিলদার/এসডিএম-এর অনুমোদিত স্বাক্ষরকারীর দ্বারা স্বাক্ষর করতে হবে। ডোগরা সম্প্রদায়ের প্রার্থীদের তহসিলদার / অনুমোদিত সরকারী স্বাক্ষরকারী দ্বারা জারি করা ছবি সহ শংসাপত্র তৈরি করতে হবে।
  • রাজ্য সরকার/তহসিলদার/এসডিএম-এর অনুমোদিত স্বাক্ষরকারী দ্বারা জারি করা ধর্ম শংসাপত্র।
  • স্কুল/কলেজের অধ্যক্ষ/প্রধান শিক্ষক দ্বারা জারি করা স্কুল ক্যারেক্টার সার্টিফিকেট।
  • গ্রামের সরপঞ্চ/মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন/পুলিশ কর্তৃক গত ছয় মাসের মধ্যে জারি করা ছবি সহ ক্যারেক্টার সার্টিফিকেট।
  • গ্রামের সরপঞ্চ/জেলা প্রশাসনের দেওয়া ছবি সহ অবিবাহিত শংসাপত্র গত ছয় মাসের মধ্যে জারি করা হয়েছে (যদি প্রার্থীর বয়স 21 বছরের কম হয়)।
  • সংশ্লিষ্ট রেকর্ড অফিস দ্বারা জারি করা সম্পর্কের শংসাপত্র (শুধুমাত্র সেবারত সৈনিক/বিধবা/যুদ্ধ বিধবা এবং প্রাক্তন সৈন্যদের পুত্রের জন্য প্রযোজ্য)।
  • NCC A/B/C সার্টিফিকেট। NCC শংসাপত্র ধারকদের ক্ষেত্রে প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশগ্রহণের জন্য প্রাসঙ্গিক শংসাপত্র এবং সার্টিফিকেট বিতরণের জন্য উত্পাদিত করতে হবে।
  • স্পোর্টস সার্টিফিকেট উত্পাদিত হবে যদি নিম্নলিখিত প্রতিনিধিত্ব করা হয়
    • আন্তর্জাতিক স্তরে ভারতের প্রতিনিধিত্ব করেছেন।
    • জাতীয় স্তরে রাজ্যের প্রতিনিধিত্ব করেছেন।
    • জাতীয় পর্যায়ে জেলা প্রতিনিধিত্ব করেছেন।
    • জেলা পর্যায়ে প্রতিনিধিত্ব করেছে বিশ্ববিদ্যালয় দল বা আঞ্চলিক দল।
  • DOEACC সোসাইটি দ্বারা জারি করা O+ লেভেলের কম্পিউটার সার্টিফিকেট ‘বিজনেস প্রফেশনাল প্রোগ্রামার’ থাকা প্রার্থীরা।
  • সর্বশেষ পাসপোর্ট সাইজের ছবি। প্রার্থীদের উভয় কান অবশ্যই দৃশ্যমান হতে হবে এবং শিখ (মজবি ও রামদাসিয়া) প্রার্থীদের অবশ্যই পাগড়ি ও পাগড়ি ছাড়া ছবি থাকতে হবে।
  • প্রযোজ্য প্রার্থীদের জন্য কান্দি এলাকার শংসাপত্র তহসিলদার / অনুমোদিত সরকারী স্বাক্ষরকারী দ্বারা জারি করা হবে।

গুরুত্বপূর্ণ তথ্য:-

উপরোক্ত অনুচ্ছেদ 1 থেকে 11-এ উল্লিখিত নথিগুলি অধ্যক্ষ / প্রধান শিক্ষক / গেজেটেড পদমর্যাদার অফিসার দ্বারা যথাযথভাবে সত্যায়িত প্রতিটি নথির একটি ফটোকপি সহ আসল প্রয়োজন৷ ইন্টারনেট থেকে প্রাপ্ত শিক্ষার শংসাপত্রের সত্যায়িত ফটোকপি/প্রিন্টআউট স্কুলের অধ্যক্ষ কর্তৃক যথাযথভাবে সত্যায়িত, যে সকল প্রার্থীর মূল শংসাপত্র ফলাফল ঘোষণার পরে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড থেকে পাওয়া যায়নি বা যে প্রার্থীরা তাদের জমা দিয়েছেন তাদের জন্য র‌্যালি সাইটে গৃহীত হবে। অন্য কোন ইনস্টিটিউটে সার্টিফিকেট যেখানে তারা কিছু পেশাদার কোর্সের মধ্য দিয়ে যেতে পারে।

শিক্ষার্থীদের সতর্কতা:-

এই নিয়োগ সমাবেশ সম্পূর্ণ বিনামূল্যে। প্রার্থীদের কোনো আবেদন ফি দিতে হবে না। কোন জাল বা THUG সেনাবাহিনীতে নিয়োগ দিতে পারে না, তাই তাদের থেকে সাবধান থাকুন এবং তাদের কোন ফি দেবেন না। কোনো অফিস ম্যান টাকা চাইলে প্রার্থীদের তার সম্পর্কে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার কাছে রিপোর্ট করতে হবে।

লেখকের মন্তব্য:-

প্রার্থীরা নিয়মিত সর্বশেষ চাকরির সতর্কতা পেতে এই পৃষ্ঠাটি (https://www.jobriya.in) তাদের বুকমার্কে যুক্ত করতে পারেন। আমরা আপনাকে প্রতিটি আসন্ন কাজ এবং তার তথ্যের সাথে আপডেট করব।

গুরুত্বপূর্ণ লিঙ্ক এলাকা

প্রার্থীরা তাদের সন্দেহ, প্রশ্ন এবং অভিযোগ নিচে দেওয়া কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন। আমাদের দল শীঘ্রই আপনাকে সাড়া দেবে।..

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ 2022-এর ভারতীয় সেনা নিয়োগ সমাবেশ কখন পরিচালনা করবে?

ভারতীয় সেনা আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ নিয়োগ র‌্যালি শীঘ্রই বিভিন্ন জেলায় পরিচালিত হবে, প্রার্থীরা সমস্ত সর্বশেষ অফিসিয়াল আপডেটের জন্য আমাদের সাথে সংযুক্ত থাকুন…

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ 2022-এ ভারতীয় সেনা নিয়োগের সমাবেশের জন্য আমি কীভাবে অনলাইনে আবেদন করতে পারি?

আন্দামান ও নিকোবর দ্বীপের বিভিন্ন জেলার সেনা সমাবেশে অংশগ্রহণের জন্য প্রদত্ত তারিখের মধ্যে প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারেন।

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে সেনা নিয়োগ র‌্যালিতে অংশগ্রহণের ন্যূনতম বয়স কত?

বয়স সীমার মানদণ্ড বিভিন্ন বিভাগ এবং পোস্ট অনুসারে ভিন্ন, প্রার্থীরা এই পোস্টের মাধ্যমে সম্পূর্ণ বিবরণ পরীক্ষা করতে পারেন।

আন্দামান ও নিকোবর দ্বীপ 2022-এর ভারতীয় সেনা সমাবেশ নিয়োগের জন্য আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি কখন প্রকাশিত হবে?

ভারতীয় সেনাবাহিনী আন্দামানা এবং নিকোবর দ্বীপ নিয়োগ সমাবেশের অফিসিয়াল বিজ্ঞপ্তি শীঘ্রই তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হবে।

আন্দামান ও নিকোবর দ্বীপ 2022-এর ভারতীয় সেনা সমাবেশের স্থান কী?

সেনা সমাবেশের স্থান ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে শীঘ্রই প্রকাশ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.