Indian Army Rally Chhattisgarh 2021 CG ARO Open Bharti Schedule

By | November 12, 2021

Highlights :


ভারতীয় সেনা সমাবেশ ছত্তিশগড় 2021 ভারতীয় সেনাবাহিনী নিয়োগ সমাবেশে যোগ দিন ছত্তিসগড় ARO ভারতীর সময়সূচী 2021 সৈনিক সেনা নিয়োগ সমাবেশের বিজ্ঞপ্তি ডাউনলোড করুন CG ARO Open Bharti বিজ্ঞপ্তি আবেদন করুন অনলাইন লিঙ্ক ছত্তিশগড়ের ARO সেনা সমাবেশের জন্য বিভিন্ন জেলায় CG সেনা R Bhaharti Rally R Bhaharti

ভারতীয় সেনা সমাবেশ ছত্তিশগড় 2021

ভারতীয় সেনা সমাবেশ ছত্তিশগড় সিজি এআরও নিয়োগ

12-নভেম্বর-2021 তারিখে সর্বশেষ আপডেট হয়েছে: ভারতীয় সেনা নিয়োগ বিভাগ শীঘ্রই এআরও (গোয়া) সেনা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করবে… বিভিন্ন সৈনিক পদের জন্য শীঘ্রই অনলাইন নিবন্ধন শুরু হবে… প্রার্থীরা সমস্ত সাম্প্রতিক অফিসিয়াল আপডেটের জন্য আমাদের সাথে সংযুক্ত থাকুন…

ভারতীয় সেনাবাহিনী সম্পর্কে:-

ভারতীয় সেনাবাহিনী বিশ্বের 2nd বিশ্বের বৃহত্তম সেনাবাহিনী। ভারতীয় সেনাবাহিনী ইস্ট ইন্ডিয়া কোম্পানির সেনাবাহিনী থেকে উদ্ভূত হয় যা অবশেষে ব্রিটিশ ভারতীয় সেনাবাহিনী এবং রাজকীয় রাজ্যের সেনাবাহিনীতে পরিণত হয়, যা অবশেষে স্বাধীনতার পরে জাতীয় সেনাবাহিনীতে পরিণত হয়। ভারতীয় সেনাবাহিনী 10+2, 10+2+3 এবং ইত্যাদির মতো ভারতীয় সেনাবাহিনীতে যোগদানের জন্য অনেকগুলি প্রবেশের স্কিম প্রদান করে। এটি প্রাকৃতিক দুর্যোগ এবং অপারেশন সূর্যা হোপের মতো অন্যান্য ঝামেলার সময় মানবিক উদ্ধার অভিযান পরিচালনা করে এবং এটির দ্বারা অনুরোধ করা যেতে পারে। অভ্যন্তরীণ হুমকি মোকাবেলায় সরকার। এটি ভারতীয় নৌবাহিনী এবং ভারতীয় বিমান বাহিনীর পাশাপাশি জাতীয় শক্তির একটি প্রধান উপাদান।

ভারতীয় সেনা নিয়োগ র‌্যালি:-

যে প্রার্থীরা ভারতীয় সেনাবাহিনীতে যোগদান করতে চান তাদের একটি খুব সোনালী মুহূর্ত রয়েছে। ভারতীয় সেনাবাহিনী বিভিন্ন রাজ্যে নিয়োগ সমাবেশ পরিচালনা করতে যাচ্ছে। ছত্তিশগড়েও রিক্রুটমেন্ট র‌্যালি আছে। ছত্তিশগড়ের বিভিন্ন জেলায় এই র‌্যালি চলবে। দেওয়াস অঞ্চলে সমাবেশের আয়োজন করা হবে। প্রার্থীদের নিয়োগ সমাবেশের সময়সূচীতে তার জেলার নাম এবং তার সংশ্লিষ্ট জেলার নিয়োগ সমাবেশের স্থান দেখতে হবে। নিয়োগ সমাবেশের সময়সূচী নীচে দেওয়া হল:-

নিয়োগের বিভাগ:-

ভারতীয় সেনা সমাবেশ ছত্তিশগড়ের সমাবেশের সময়সূচী 2021

সমাবেশের স্থান জেলাগুলি আবেদনের সময়কাল সমাবেশের সময়কাল বিজ্ঞপ্তি পিডিএফ
শীঘ্রই উপলব্ধ
কুশাভাউ ঠাকরে স্টেডিয়ামে, দেওয়াস (মধ্যপ্রদেশ) মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ের সব জেলা 24 জানুয়ারী 2021 থেকে 05 মার্চ 2021 পর্যন্ত 20 মার্চ 2021 থেকে 30 মার্চ 2021 [ Download Advt. PDF ]

শিক্ষার মানদণ্ড:-

প্রবেশের বিভাগ এবং তাদের যোগ্যতার শর্তাবলী

শ্রেণী বয়স শিক্ষাগত যোগ্যতা
সিপাহী (ফার্মা) 19 – 25 বছর 10+2/ইন্টারমিডিয়েট পরীক্ষায় উত্তীর্ণ এবং ডি ফার্মাতে ন্যূনতম 55% নম্বর সহ যোগ্য এবং স্টেট ফার্মাসি কাউন্সিল/ফার্মাসি কাউন্সিল অফ ইন্ডিয়াতে নিবন্ধিত। ন্যূনতম 50% নম্বর সহ B ফার্মা-তে যোগ্য ব্যক্তি এবং রাজ্য ফার্মাসি কাউন্সিল/ফার্মাসি কাউন্সিল অফ ইন্ডিয়াতে নিবন্ধিত ব্যক্তিরাও যোগ্য হবেন

বিঃদ্রঃ- শুধুমাত্র COBSE, AICTE, CBSE এবং NIOS দ্বারা অনুমোদিত/ তালিকাভুক্ত শিক্ষা বোর্ডগুলি দ্বারা জারি করা শিক্ষা শংসাপত্রগুলি বিবেচনা করা হবে৷

শারীরিক পরিমাপ:-

শ্রেণী উচ্চতা (সেমি) ওজন (কেজি) বুক (সেমি)
সিপাহী (ফার্মা) 167 50 77
(+5 সেমি
সম্প্রসারণ)

শারীরিক মানদণ্ডে শিথিলতা:-

শ্রেণী উচ্চতা (সিএম) বুক (সিএম) ওজন (কেজি)
সন্স অফ সার্ভিসম্যান (এসওএস) / প্রাক্তন সেনা সদস্য (এসওএক্স) / যুদ্ধ বিধবা (এসওডব্লিউ) / প্রাক্তন সেনাদের বিধবা 2 1 2
একজন যুদ্ধ বিধবার পুত্র/জামাই দত্তক। চাকরিরত সৈনিক/প্রাক্তন সৈনিকের আইনত দত্তক পুত্র সহ যদি তার কোন পুত্র না থাকে 2 1 2
অসামান্য ক্রীড়াবিদ (আন্তর্জাতিক/জাতীয়/রাজ্য/জেলা স্তর গত দুই বছরে ১ম/২য় স্থান অর্জন করেছে) 2 3 5

বিঃদ্রঃ শারীরিক মানদণ্ডে শিথিলতা হয় সার্ভিসম্যান/প্রাক্তন সৈনিক বা ক্রীড়াবিদদের জন্য (উভয় নয়) এবং বিশেষ শারীরিক মানগুলির অতিরিক্ত।

শারীরিক ও চিকিৎসা পরীক্ষা

শারীরিক সুস্থতা পরীক্ষা (র‌্যালি সাইটে)

মন্তব্য

1.6 কিমি দৌড়

মরীচি (টান আপ)

9 ফুট খাদ

জিগ-জ্যাগ ব্যালেন্স

সিপাই ফার্মাকে পিএফটিতে যোগ্যতা অর্জন করতে হবে

গ্রুপ

চিহ্ন

টান আপ

চিহ্ন

গ্রুপ I – 5 মিনিট 30 সেকেন্ড পর্যন্ত

60

10

40

যোগ্যতা অর্জন করতে হবে

যোগ্যতা অর্জন করতে হবে

9

33

গ্রুপ II – 5 মিনিট 31 সেকেন্ড থেকে 5 মিনিট 45 সেকেন্ড

48

8

27

7

21

6

16

শারীরিক পরিমাপ (র্যালি সাইটে)

স্বাস্থ্য পরিক্ষা:-

  • (আমি) র‌্যালি সাইটে নির্ধারিত মেডিকেল স্ট্যান্ডার্ড অনুযায়ী।
  • (II) অযোগ্য প্রার্থীদের বিশেষজ্ঞ পর্যালোচনার জন্য MH/CH/BH-এ রেফার করা হবে। বিশেষজ্ঞ পর্যালোচনার জন্য রেফার করা প্রার্থীদেরকে রেফার করার 14 দিনের মধ্যে মনোনীত এমএইচ/সিএইচ/বিএইচ-এর কাছে নিজেদের উপস্থাপন করতে হবে এবং ঘোষিত ক্ষেত্রে সিইই-এর জন্য অ্যাডমিট কার্ড ইস্যু করার জন্য RO (HQ)-এ ফিরে রিপোর্ট করতে হবে। ফিট পর্যালোচনার সময়।

সাধারণ প্রবেশিকা পরীক্ষার (CEE) মাধ্যমে লিখিত পরীক্ষা :-

(আমি) মনোনীত স্থানে মেডিকেল ফিট প্রার্থীদের জন্য CEE পরিচালিত হবে। লিখিত পরীক্ষার স্থান, তারিখ এবং সময় সমাবেশস্থলে এবং অ্যাডমিট কার্ডের মাধ্যমে জানানো হবে।
(ii) র‌্যালি ফিট প্রার্থীদের জন্য CEE-এর অ্যাডমিট কার্ড র‌্যালি সাইটেই ইস্যু করা হবে।
(iii) শিথিল প্রার্থীদের জন্য CEE-এর প্রবেশপত্র (যেমন সম্পর্ক / খেলাধুলা/ NCC শংসাপত্র) ইস্যুকারী কর্তৃপক্ষের কাছ থেকে যাচাইয়ের পরে জারি করা হবে।
(iv) রিভিউ ফিট কেসের জন্য CEE-এর অ্যাডমিট কার্ড MH/CH/BH-এ সংশ্লিষ্ট বিশেষজ্ঞ/বিশেষজ্ঞদের দ্বারা প্রত্যয়িত মেডিকেলভাবে ফিট হওয়ার পরে ARO ছত্তিশগড়ে জারি করা হবে।

ভারতীয় সেনা সমাবেশ ছত্তিশগড়ের অ্যাডমিট কার্ড সম্পর্কে:-

ভারতীয় সেনাবাহিনী দুটি উপায়ে প্রবেশপত্র জারি করেছে। প্রথম প্রার্থীরা তাদের অ্যাকাউন্টে লগ ইন করে তাদের প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন অথবা প্রার্থীর ইমেল আইডিতে প্রবেশপত্র পাঠানো হবে। প্রবেশপত্র/হল টিকিট সম্পর্কে বিস্তারিত তথ্য অফিসিয়াল ওয়েবসাইট বা ভারতীয় সেনাবাহিনীর দ্বারা প্রকাশিত অফিসিয়াল বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে।

বিঃদ্রঃ : ভারতীয় সেনাবাহিনী ছত্তিশগড় সেনা নিয়োগ সমাবেশের জন্য প্রবেশপত্র নিবন্ধিত ই-মেইলের মাধ্যমে পাঠানো হবে সমাবেশের 10-15 দিন আগে। প্রার্থীদের প্রবেশপত্রে উল্লিখিত প্রদত্ত তারিখ এবং সময়ে অনুষ্ঠানস্থলে পৌঁছাতে হবে…

ভারতীয় সেনা সমাবেশ ছত্তিশগড় ফলাফল সম্পর্কে: –

সমাবেশের পরপরই সমাবেশের ফলাফল ঘোষণা করা হবে। লিখিত পরীক্ষার ফলাফল অফিসিয়াল ওয়েবসাইটে ঘোষণা করা হবে www.joinindianarmy.nic.in। প্রার্থীকে কোন পৃথক চিঠি পাঠানো হবে না। ফলাফল পরীক্ষা করা এবং ডকুমেন্টেশনের জন্য নিয়োগকারী অফিসে (সদর দফতর) রিপোর্ট করা প্রার্থীর দায়িত্ব।

ছত্তিশগড় সমাবেশ নিয়োগ পদ্ধতি সম্পর্কে: –

JCO/OR হিসাবে ভারতীয় সেনাবাহিনীতে নথিভুক্ত হতে ইচ্ছুক সকল প্রার্থীকে অনলাইনে আবেদন করতে হবেwww.joinindianarmy.nic.in. রেজিস্ট্রেশনের পর প্রার্থীদের দেওয়া নির্দেশাবলী অনুসরণ করতে হবে এবং নির্বাচিত ট্রেডের জন্য আবেদন করতে হবে যার জন্য তারা যোগ্য।

সমাবেশস্থলে প্রয়োজনীয় কাগজপত্র

  • স্বীকৃত শিক্ষা বোর্ড কর্তৃক ইস্যুকৃত শিক্ষাগত শংসাপত্র/মার্কশিট।
  • রাজ্য সরকার/তহসিলদার/এসডিএম-এর অনুমোদিত স্বাক্ষরকারী দ্বারা জারি করা ছবি সহ বসবাসের শংসাপত্র।
  • SIKH (মজবি এবং রামদাসিয়া), গুজ্জর এবং গোর্খা প্রার্থীদের ক্ষেত্রে ব্যতীত গ্রামের সরপঞ্চের স্বাক্ষরিত ছবি সহ বর্ণের শংসাপত্র যেখানে রাজ্য সরকার/তহসিলদার/এসডিএম-এর অনুমোদিত স্বাক্ষরকারীর দ্বারা স্বাক্ষর করতে হবে। ডোগরা সম্প্রদায়ের প্রার্থীদের তহসিলদার / অনুমোদিত সরকারী স্বাক্ষরকারী দ্বারা জারি করা ছবি সহ শংসাপত্র তৈরি করতে হবে।
  • রাজ্য সরকার/তহসিলদার/এসডিএম-এর অনুমোদিত স্বাক্ষরকারী দ্বারা জারি করা ধর্ম শংসাপত্র।
  • স্কুল/কলেজের অধ্যক্ষ/প্রধান শিক্ষক দ্বারা জারি করা স্কুল ক্যারেক্টার সার্টিফিকেট।
  • গ্রামের সরপঞ্চ/মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন/পুলিশ কর্তৃক গত ছয় মাসের মধ্যে জারি করা ছবি সহ ক্যারেক্টার সার্টিফিকেট।
  • গ্রামের সরপঞ্চ/জেলা প্রশাসনের দেওয়া ছবি সহ অবিবাহিত শংসাপত্র গত ছয় মাসের মধ্যে জারি করা হয়েছে (যদি প্রার্থীর বয়স 21 বছরের কম হয়)।
  • সংশ্লিষ্ট রেকর্ড অফিস দ্বারা জারি করা সম্পর্কের শংসাপত্র (শুধুমাত্র সেবারত সৈনিক/বিধবা/যুদ্ধ বিধবা এবং প্রাক্তন সৈন্যদের পুত্রের জন্য প্রযোজ্য)।
  • NCC A/B/C সার্টিফিকেট। NCC শংসাপত্র ধারকদের ক্ষেত্রে প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশগ্রহণের জন্য প্রাসঙ্গিক শংসাপত্র এবং সার্টিফিকেট বিতরণের জন্য উত্পাদিত করতে হবে।
  • স্পোর্টস সার্টিফিকেট উত্পাদিত হবে যদি নিম্নলিখিত প্রতিনিধিত্ব করা হয়
    • আন্তর্জাতিক স্তরে ভারতের প্রতিনিধিত্ব করেছেন।
    • জাতীয় স্তরে রাজ্যের প্রতিনিধিত্ব করেছেন।
    • জাতীয় পর্যায়ে জেলা প্রতিনিধিত্ব করেছেন।
    • জেলা পর্যায়ে প্রতিনিধিত্ব করেছে বিশ্ববিদ্যালয় দল বা আঞ্চলিক দল।
  • DOEACC সোসাইটি দ্বারা জারি করা O+ লেভেলের কম্পিউটার সার্টিফিকেট ‘বিজনেস প্রফেশনাল প্রোগ্রামার’ থাকা প্রার্থীরা।
  • সর্বশেষ পাসপোর্ট সাইজের ছবি। প্রার্থীদের উভয় কান অবশ্যই দৃশ্যমান হতে হবে এবং শিখ (মজবি ও রামদাসিয়া) প্রার্থীদের অবশ্যই পাগড়ি ও পাগড়ি ছাড়া ছবি থাকতে হবে।
  • একক ব্যাঙ্ক অ্যাকাউন্ট, প্যান কার্ড এবং আধার কার্ড। বেতন ও ভাতা এবং অন্যান্য সামাজিক সুবিধা স্কিমের উদ্দেশ্যে চূড়ান্ত তালিকাভুক্তির জন্য একক ব্যাঙ্ক অ্যাকাউন্ট, প্যান কার্ড এবং আধার কার্ড বাধ্যতামূলক নথি।

বিঃদ্রঃ : র‌্যালি সাইটে বিশদ যাচাইয়ের জন্য প্রার্থীদের তাদের মোবাইল নম্বর আধার কার্ডের সাথে সংযুক্ত করতে হবে। সমস্ত প্রার্থীরা সমাবেশস্থলে একটি COVID-19 বিনামূল্যে/অ্যাসিম্পটোমেটিক সার্টিফিকেট এবং নো রিস্ক সার্টিফিকেট প্রদান করবে। পরিশিষ্ট ‘D’ এবং ‘E’ অনুসারে বিন্যাস সংযুক্ত করুন। র‍্যালি রিপোর্টিং দিনের 48 ঘন্টা আগে উপসর্গহীন শংসাপত্র জারি করা উচিত।

গুরুত্বপূর্ণ তথ্য:-

উপরের অনুচ্ছেদ 1 থেকে 11-এ উল্লিখিত নথিগুলি অধ্যক্ষ / প্রধান শিক্ষক / গেজেটেড পদমর্যাদার অফিসার দ্বারা যথাযথভাবে সত্যায়িত প্রতিটি নথির একটি ফটোকপি সহ আসল প্রয়োজন৷ ইন্টারনেট থেকে প্রাপ্ত শিক্ষার শংসাপত্রের সত্যায়িত ফটোকপি/প্রিন্টআউট স্কুলের অধ্যক্ষের দ্বারা যথাযথভাবে সত্যায়িত, যে প্রার্থীদের মূল শংসাপত্র ফলাফল ঘোষণার পরে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড থেকে পাওয়া যায়নি বা যে প্রার্থীরা তাদের জমা দিয়েছেন তাদের জন্য র‌্যালি সাইটে গ্রহণ করা হবে। অন্য কোন ইনস্টিটিউটে সার্টিফিকেট যেখানে তারা কিছু পেশাদার কোর্সের মধ্য দিয়ে যেতে পারে।

প্রার্থীদের সতর্কতা:-

সকল প্রার্থীদের কঠোরভাবে সতর্ক করা হচ্ছে যে নিয়োগ সমাবেশ সম্পূর্ণ বিনামূল্যে। তাই প্রার্থীদের পরামর্শ দেওয়া হচ্ছে যে তারা টাউটদের ফাঁদে আটকে যাবেন না যারা আপনাকে ভারতীয় সেনাবাহিনীতে যোগদানের আশ্বাস দেয়। তারা শুধুমাত্র আপনাকে বিভ্রান্ত করতে পারে এবং আপনার টাকা লুট করতে পারে। যদি কেউ আপনার সাথে এটি করে তবে সরাসরি অফিসার ইন চার্জের সাথে যোগাযোগ করুন। টাউটদের উপর নয় আপনার কঠোর পরিশ্রমে বিশ্বাস রাখুন।

শেষ কথা:

প্রার্থীরা এই ওয়েবসাইটটি (https://www.jobriya.in) তাদের বুকমার্কে যুক্ত করতে পারেন আরও সাম্প্রতিক সরকারের জন্য। নিয়োগ। আমাদের দল এই ওয়েবসাইটে প্রতিটি কাজের সুযোগ আপডেট করবে। আমাদের সাথে কানেক্টেড থাকুন।

গুরুত্বপূর্ণ লিঙ্ক এলাকা

অফিসিয়াল ওয়েবসাইটের জন্য দয়া করে ভিজিট করুন : https://joinindianarmy.nic.in/

প্রার্থীরা তাদের সন্দেহ, প্রশ্ন এবং অভিযোগ নিচে দেওয়া কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন। আমাদের দল শীঘ্রই আপনাকে সাড়া দেবে।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

2021 ছত্তিশগড় কখন ভারতীয় সেনা সমাবেশ পরিচালনা করবে?

ছত্তিশগড়ে ভারতীয় সেনা নিয়োগ সমাবেশ শীঘ্রই অনুষ্ঠিত হবে।
(মধ্যপ্রদেশ), প্রার্থীরা সকল সর্বশেষ অফিসিয়াল আপডেটের জন্য আমাদের সাথে সংযুক্ত থাকুন…

আমি কীভাবে ছত্তিশগড় জেলা অনুযায়ী ভারতীয় সেনা নিয়োগ র‌্যালিতে অংশগ্রহণ করতে পারি?

মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ের বিভিন্ন জেলার জন্য ভারতীয় সেনাবাহিনীর সমাবেশে অংশগ্রহণের জন্য প্রার্থীদের অনলাইন আবেদনপত্র পূরণ করতে হবে।

অনলাইন আবেদনের পরে, কখন ছত্তিশগড় সমাবেশের অ্যাডমিট কার্ড ইমেল আইডি দ্বারা পাঠানো হবে?

ইন্ডিয়ান আর্মি রিক্রুটমেন্ট র‌্যালি সমাবেশের অ্যাডমিট কার্ড রেজিস্টার্ড ই-মেইলের মাধ্যমে র‌্যালির 10-15 দিন আগে পাঠানো হবে। প্রার্থীদের অ্যাডমিট কার্ডে উল্লিখিত নির্দিষ্ট তারিখ এবং সময়ে অনুষ্ঠানস্থলে পৌঁছাতে হবে। গেট খোলা থাকবে 00:30 AM এ এবং প্রতিদিন 05:00 AM এ বন্ধ।

ছত্তিশগড় 2021-এর ভারতীয় সেনা সিপাহী ‘ডি’ ফার্মা ক্যাটাগরির নিয়োগ সমাবেশের বয়স সীমা কত?

ভারতীয় সেনা সিপাহী ‘ডি’ ফার্মা ক্যাটাগরি নিয়োগ সমাবেশের জন্য বয়স সীমা হল 19-25

2021 সালের ছত্তিশগ্রার ভারতীয় সেনা সমাবেশের জন্য কী কী নথির প্রয়োজন হবে?

– শিক্ষাগত শংসাপত্র / মার্কশিট।
– একটি ছবি সহ বসবাসের শংসাপত্র।
– একটি ছবি সহ জাত শংসাপত্র।
– ধর্মের সার্টিফিকেট।
– স্কুল ক্যারেক্টার সার্টিফিকেট।
– একটি ছবি সহ ক্যারেক্টার সার্টিফিকেট।
– একটি ছবি সহ অবিবাহিত শংসাপত্র।
– সম্পর্কের শংসাপত্র।
– NCC A/B/C সার্টিফিকেট।
– ক্রীড়া শংসাপত্র
– ও+ লেভেলের কম্পিউটার সার্টিফিকেটধারী প্রার্থী।
– সর্বশেষ পাসপোর্ট সাইজের ছবি।
– একক ব্যান্ড অ্যাকাউন্টের বিবরণ।
-কোভিড-১৯ ঝুঁকির শংসাপত্র নেই।

আমি কোথায় ভারতীয় সেনা ছত্তিশগড় সমাবেশ 2021 এর জন্য আবেদন করতে পারি?

প্রার্থী এই অফিসিয়াল লিঙ্কের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন: এখানে আবেদন করুন


ভারতীয় সেনা সমাবেশ ছত্তিশগড় 2021 ভারতীয় সেনাবাহিনী নিয়োগ সমাবেশে যোগ দিন ছত্তিসগড় ARO ভারতীর সময়সূচী 2021 সৈনিক সেনা নিয়োগ সমাবেশের বিজ্ঞপ্তি ডাউনলোড করুন CG ARO Open Bharti বিজ্ঞপ্তি আবেদন করুন অনলাইন লিঙ্ক ছত্তিশগড়ের ARO সেনা সমাবেশের জন্য বিভিন্ন জেলায় CG সেনা R Bhaharti Rally R Bhaharti

ভারতীয় সেনা সমাবেশ ছত্তিশগড় 2021

ভারতীয় সেনা সমাবেশ ছত্তিশগড় সিজি এআরও নিয়োগ

12-নভেম্বর-2021 তারিখে সর্বশেষ আপডেট হয়েছে: ভারতীয় সেনা নিয়োগ বিভাগ শীঘ্রই এআরও (গোয়া) সেনা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করবে… বিভিন্ন সৈনিক পদের জন্য শীঘ্রই অনলাইন নিবন্ধন শুরু হবে… প্রার্থীরা সমস্ত সাম্প্রতিক অফিসিয়াল আপডেটের জন্য আমাদের সাথে সংযুক্ত থাকুন…

ভারতীয় সেনাবাহিনী সম্পর্কে:-

ভারতীয় সেনাবাহিনী বিশ্বের 2nd বিশ্বের বৃহত্তম সেনাবাহিনী। ভারতীয় সেনাবাহিনী ইস্ট ইন্ডিয়া কোম্পানির সেনাবাহিনী থেকে উদ্ভূত হয় যা অবশেষে ব্রিটিশ ভারতীয় সেনাবাহিনী এবং রাজকীয় রাজ্যের সেনাবাহিনীতে পরিণত হয়, যা অবশেষে স্বাধীনতার পরে জাতীয় সেনাবাহিনীতে পরিণত হয়। ভারতীয় সেনাবাহিনী 10+2, 10+2+3 এবং ইত্যাদির মতো ভারতীয় সেনাবাহিনীতে যোগদানের জন্য অনেকগুলি প্রবেশের স্কিম প্রদান করে। এটি প্রাকৃতিক দুর্যোগ এবং অপারেশন সূর্যা হোপের মতো অন্যান্য ঝামেলার সময় মানবিক উদ্ধার অভিযান পরিচালনা করে এবং এটির দ্বারা অনুরোধ করা যেতে পারে। অভ্যন্তরীণ হুমকি মোকাবেলায় সরকার। এটি ভারতীয় নৌবাহিনী এবং ভারতীয় বিমান বাহিনীর পাশাপাশি জাতীয় শক্তির একটি প্রধান উপাদান।

ভারতীয় সেনা নিয়োগ র‌্যালি:-

যে প্রার্থীরা ভারতীয় সেনাবাহিনীতে যোগদান করতে চান তাদের একটি খুব সোনালী মুহূর্ত রয়েছে। ভারতীয় সেনাবাহিনী বিভিন্ন রাজ্যে নিয়োগ সমাবেশ পরিচালনা করতে যাচ্ছে। ছত্তিশগড়েও রিক্রুটমেন্ট র‌্যালি আছে। ছত্তিশগড়ের বিভিন্ন জেলায় এই র‌্যালি চলবে। দেওয়াস অঞ্চলে সমাবেশের আয়োজন করা হবে। প্রার্থীদের নিয়োগ সমাবেশের সময়সূচীতে তার জেলার নাম এবং তার সংশ্লিষ্ট জেলার নিয়োগ সমাবেশের স্থান দেখতে হবে। নিয়োগ সমাবেশের সময়সূচী নীচে দেওয়া হল:-

নিয়োগের বিভাগ:-

ভারতীয় সেনা সমাবেশ ছত্তিশগড়ের সমাবেশের সময়সূচী 2021

সমাবেশের স্থান জেলাগুলি আবেদনের সময়কাল সমাবেশের সময়কাল বিজ্ঞপ্তি পিডিএফ
শীঘ্রই উপলব্ধ
কুশাভাউ ঠাকরে স্টেডিয়ামে, দেওয়াস (মধ্যপ্রদেশ) মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ের সব জেলা 24 জানুয়ারী 2021 থেকে 05 মার্চ 2021 পর্যন্ত 20 মার্চ 2021 থেকে 30 মার্চ 2021 [ Download Advt. PDF ]

শিক্ষার মানদণ্ড:-

প্রবেশের বিভাগ এবং তাদের যোগ্যতার শর্তাবলী

শ্রেণী বয়স শিক্ষাগত যোগ্যতা
সিপাহী (ফার্মা) 19 – 25 বছর 10+2/ইন্টারমিডিয়েট পরীক্ষায় উত্তীর্ণ এবং ডি ফার্মাতে ন্যূনতম 55% নম্বর সহ যোগ্য এবং স্টেট ফার্মাসি কাউন্সিল/ফার্মাসি কাউন্সিল অফ ইন্ডিয়াতে নিবন্ধিত। ন্যূনতম 50% নম্বর সহ B ফার্মা-তে যোগ্য ব্যক্তি এবং রাজ্য ফার্মাসি কাউন্সিল/ফার্মাসি কাউন্সিল অফ ইন্ডিয়াতে নিবন্ধিত ব্যক্তিরাও যোগ্য হবেন

বিঃদ্রঃ- শুধুমাত্র COBSE, AICTE, CBSE এবং NIOS দ্বারা অনুমোদিত/ তালিকাভুক্ত শিক্ষা বোর্ডগুলি দ্বারা জারি করা শিক্ষা শংসাপত্রগুলি বিবেচনা করা হবে৷

শারীরিক পরিমাপ:-

শ্রেণী উচ্চতা (সেমি) ওজন (কেজি) বুক (সেমি)
সিপাহী (ফার্মা) 167 50 77
(+5 সেমি
সম্প্রসারণ)

শারীরিক মানদণ্ডে শিথিলতা:-

শ্রেণী উচ্চতা (সিএম) বুক (সিএম) ওজন (কেজি)
সন্স অফ সার্ভিসম্যান (এসওএস) / প্রাক্তন সেনা সদস্য (এসওএক্স) / যুদ্ধ বিধবা (এসওডব্লিউ) / প্রাক্তন সেনাদের বিধবা 2 1 2
একজন যুদ্ধ বিধবার পুত্র/জামাই দত্তক। চাকরিরত সৈনিক/প্রাক্তন সৈনিকের আইনত দত্তক পুত্র সহ যদি তার কোন পুত্র না থাকে 2 1 2
অসামান্য ক্রীড়াবিদ (আন্তর্জাতিক/জাতীয়/রাজ্য/জেলা স্তর গত দুই বছরে ১ম/২য় স্থান অর্জন করেছে) 2 3 5

বিঃদ্রঃ শারীরিক মানদণ্ডে শিথিলতা হয় সার্ভিসম্যান/প্রাক্তন সৈনিক বা ক্রীড়াবিদদের জন্য (উভয় নয়) এবং বিশেষ শারীরিক মানগুলির অতিরিক্ত।

শারীরিক ও চিকিৎসা পরীক্ষা

শারীরিক সুস্থতা পরীক্ষা (র‌্যালি সাইটে)

মন্তব্য

1.6 কিমি দৌড়

মরীচি (টান আপ)

9 ফুট খাদ

জিগ-জ্যাগ ব্যালেন্স

সিপাই ফার্মাকে পিএফটিতে যোগ্যতা অর্জন করতে হবে

গ্রুপ

চিহ্ন

টান আপ

চিহ্ন

গ্রুপ I – 5 মিনিট 30 সেকেন্ড পর্যন্ত

60

10

40

যোগ্যতা অর্জন করতে হবে

যোগ্যতা অর্জন করতে হবে

9

33

গ্রুপ II – 5 মিনিট 31 সেকেন্ড থেকে 5 মিনিট 45 সেকেন্ড

48

8

27

7

21

6

16

শারীরিক পরিমাপ (র্যালি সাইটে)

স্বাস্থ্য পরিক্ষা:-

  • (আমি) র‌্যালি সাইটে নির্ধারিত মেডিকেল স্ট্যান্ডার্ড অনুযায়ী।
  • (II) অযোগ্য প্রার্থীদের বিশেষজ্ঞ পর্যালোচনার জন্য MH/CH/BH-এ রেফার করা হবে। বিশেষজ্ঞ পর্যালোচনার জন্য রেফার করা প্রার্থীদেরকে রেফার করার 14 দিনের মধ্যে মনোনীত এমএইচ/সিএইচ/বিএইচ-এর কাছে নিজেদের উপস্থাপন করতে হবে এবং ঘোষিত ক্ষেত্রে সিইই-এর জন্য অ্যাডমিট কার্ড ইস্যু করার জন্য RO (HQ)-এ ফিরে রিপোর্ট করতে হবে। ফিট পর্যালোচনার সময়।

সাধারণ প্রবেশিকা পরীক্ষার (CEE) মাধ্যমে লিখিত পরীক্ষা :-

(আমি) মনোনীত স্থানে মেডিকেল ফিট প্রার্থীদের জন্য CEE পরিচালিত হবে। লিখিত পরীক্ষার স্থান, তারিখ এবং সময় সমাবেশস্থলে এবং অ্যাডমিট কার্ডের মাধ্যমে জানানো হবে।
(ii) র‌্যালি ফিট প্রার্থীদের জন্য CEE-এর অ্যাডমিট কার্ড র‌্যালি সাইটেই ইস্যু করা হবে।
(iii) শিথিল প্রার্থীদের জন্য CEE-এর প্রবেশপত্র (যেমন সম্পর্ক / খেলাধুলা/ NCC শংসাপত্র) ইস্যুকারী কর্তৃপক্ষের কাছ থেকে যাচাইয়ের পরে জারি করা হবে।
(iv) রিভিউ ফিট কেসের জন্য CEE-এর অ্যাডমিট কার্ড MH/CH/BH-এ সংশ্লিষ্ট বিশেষজ্ঞ/বিশেষজ্ঞদের দ্বারা প্রত্যয়িত মেডিকেলভাবে ফিট হওয়ার পরে ARO ছত্তিশগড়ে জারি করা হবে।

ভারতীয় সেনা সমাবেশ ছত্তিশগড়ের অ্যাডমিট কার্ড সম্পর্কে:-

ভারতীয় সেনাবাহিনী দুটি উপায়ে প্রবেশপত্র জারি করেছে। প্রথম প্রার্থীরা তাদের অ্যাকাউন্টে লগ ইন করে তাদের প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন অথবা প্রার্থীর ইমেল আইডিতে প্রবেশপত্র পাঠানো হবে। প্রবেশপত্র/হল টিকিট সম্পর্কে বিস্তারিত তথ্য অফিসিয়াল ওয়েবসাইট বা ভারতীয় সেনাবাহিনীর দ্বারা প্রকাশিত অফিসিয়াল বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে।

বিঃদ্রঃ : ভারতীয় সেনাবাহিনী ছত্তিশগড় সেনা নিয়োগ সমাবেশের জন্য প্রবেশপত্র নিবন্ধিত ই-মেইলের মাধ্যমে পাঠানো হবে সমাবেশের 10-15 দিন আগে। প্রার্থীদের প্রবেশপত্রে উল্লিখিত প্রদত্ত তারিখ এবং সময়ে অনুষ্ঠানস্থলে পৌঁছাতে হবে…

ভারতীয় সেনা সমাবেশ ছত্তিশগড় ফলাফল সম্পর্কে: –

সমাবেশের পরপরই সমাবেশের ফলাফল ঘোষণা করা হবে। লিখিত পরীক্ষার ফলাফল অফিসিয়াল ওয়েবসাইটে ঘোষণা করা হবে www.joinindianarmy.nic.in। প্রার্থীকে কোন পৃথক চিঠি পাঠানো হবে না। ফলাফল পরীক্ষা করা এবং ডকুমেন্টেশনের জন্য নিয়োগকারী অফিসে (সদর দফতর) রিপোর্ট করা প্রার্থীর দায়িত্ব।

ছত্তিশগড় সমাবেশ নিয়োগ পদ্ধতি সম্পর্কে: –

JCO/OR হিসাবে ভারতীয় সেনাবাহিনীতে নথিভুক্ত হতে ইচ্ছুক সকল প্রার্থীকে অনলাইনে আবেদন করতে হবেwww.joinindianarmy.nic.in. রেজিস্ট্রেশনের পর প্রার্থীদের দেওয়া নির্দেশাবলী অনুসরণ করতে হবে এবং নির্বাচিত ট্রেডের জন্য আবেদন করতে হবে যার জন্য তারা যোগ্য।

সমাবেশস্থলে প্রয়োজনীয় কাগজপত্র

  • স্বীকৃত শিক্ষা বোর্ড কর্তৃক ইস্যুকৃত শিক্ষাগত শংসাপত্র/মার্কশিট।
  • রাজ্য সরকার/তহসিলদার/এসডিএম-এর অনুমোদিত স্বাক্ষরকারী দ্বারা জারি করা ছবি সহ বসবাসের শংসাপত্র।
  • SIKH (মজবি এবং রামদাসিয়া), গুজ্জর এবং গোর্খা প্রার্থীদের ক্ষেত্রে ব্যতীত গ্রামের সরপঞ্চের স্বাক্ষরিত ছবি সহ বর্ণের শংসাপত্র যেখানে রাজ্য সরকার/তহসিলদার/এসডিএম-এর অনুমোদিত স্বাক্ষরকারীর দ্বারা স্বাক্ষর করতে হবে। ডোগরা সম্প্রদায়ের প্রার্থীদের তহসিলদার / অনুমোদিত সরকারী স্বাক্ষরকারী দ্বারা জারি করা ছবি সহ শংসাপত্র তৈরি করতে হবে।
  • রাজ্য সরকার/তহসিলদার/এসডিএম-এর অনুমোদিত স্বাক্ষরকারী দ্বারা জারি করা ধর্ম শংসাপত্র।
  • স্কুল/কলেজের অধ্যক্ষ/প্রধান শিক্ষক দ্বারা জারি করা স্কুল ক্যারেক্টার সার্টিফিকেট।
  • গ্রামের সরপঞ্চ/মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন/পুলিশ কর্তৃক গত ছয় মাসের মধ্যে জারি করা ছবি সহ ক্যারেক্টার সার্টিফিকেট।
  • গ্রামের সরপঞ্চ/জেলা প্রশাসনের দেওয়া ছবি সহ অবিবাহিত শংসাপত্র গত ছয় মাসের মধ্যে জারি করা হয়েছে (যদি প্রার্থীর বয়স 21 বছরের কম হয়)।
  • সংশ্লিষ্ট রেকর্ড অফিস দ্বারা জারি করা সম্পর্কের শংসাপত্র (শুধুমাত্র সেবারত সৈনিক/বিধবা/যুদ্ধ বিধবা এবং প্রাক্তন সৈন্যদের পুত্রের জন্য প্রযোজ্য)।
  • NCC A/B/C সার্টিফিকেট। NCC শংসাপত্র ধারকদের ক্ষেত্রে প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশগ্রহণের জন্য প্রাসঙ্গিক শংসাপত্র এবং সার্টিফিকেট বিতরণের জন্য উত্পাদিত করতে হবে।
  • স্পোর্টস সার্টিফিকেট উত্পাদিত হবে যদি নিম্নলিখিত প্রতিনিধিত্ব করা হয়
    • আন্তর্জাতিক স্তরে ভারতের প্রতিনিধিত্ব করেছেন।
    • জাতীয় স্তরে রাজ্যের প্রতিনিধিত্ব করেছেন।
    • জাতীয় পর্যায়ে জেলা প্রতিনিধিত্ব করেছেন।
    • জেলা পর্যায়ে প্রতিনিধিত্ব করেছে বিশ্ববিদ্যালয় দল বা আঞ্চলিক দল।
  • DOEACC সোসাইটি দ্বারা জারি করা O+ লেভেলের কম্পিউটার সার্টিফিকেট ‘বিজনেস প্রফেশনাল প্রোগ্রামার’ থাকা প্রার্থীরা।
  • সর্বশেষ পাসপোর্ট সাইজের ছবি। প্রার্থীদের উভয় কান অবশ্যই দৃশ্যমান হতে হবে এবং শিখ (মজবি ও রামদাসিয়া) প্রার্থীদের অবশ্যই পাগড়ি ও পাগড়ি ছাড়া ছবি থাকতে হবে।
  • একক ব্যাঙ্ক অ্যাকাউন্ট, প্যান কার্ড এবং আধার কার্ড। বেতন ও ভাতা এবং অন্যান্য সামাজিক সুবিধা স্কিমের উদ্দেশ্যে চূড়ান্ত তালিকাভুক্তির জন্য একক ব্যাঙ্ক অ্যাকাউন্ট, প্যান কার্ড এবং আধার কার্ড বাধ্যতামূলক নথি।

বিঃদ্রঃ : র‌্যালি সাইটে বিশদ যাচাইয়ের জন্য প্রার্থীদের তাদের মোবাইল নম্বর আধার কার্ডের সাথে সংযুক্ত করতে হবে। সমস্ত প্রার্থীরা সমাবেশস্থলে একটি COVID-19 বিনামূল্যে/অ্যাসিম্পটোমেটিক সার্টিফিকেট এবং নো রিস্ক সার্টিফিকেট প্রদান করবে। পরিশিষ্ট ‘D’ এবং ‘E’ অনুসারে বিন্যাস সংযুক্ত করুন। র‍্যালি রিপোর্টিং দিনের 48 ঘন্টা আগে উপসর্গহীন শংসাপত্র জারি করা উচিত।

গুরুত্বপূর্ণ তথ্য:-

উপরের অনুচ্ছেদ 1 থেকে 11-এ উল্লিখিত নথিগুলি অধ্যক্ষ / প্রধান শিক্ষক / গেজেটেড পদমর্যাদার অফিসার দ্বারা যথাযথভাবে সত্যায়িত প্রতিটি নথির একটি ফটোকপি সহ আসল প্রয়োজন৷ ইন্টারনেট থেকে প্রাপ্ত শিক্ষার শংসাপত্রের সত্যায়িত ফটোকপি/প্রিন্টআউট স্কুলের অধ্যক্ষের দ্বারা যথাযথভাবে সত্যায়িত, যে প্রার্থীদের মূল শংসাপত্র ফলাফল ঘোষণার পরে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড থেকে পাওয়া যায়নি বা যে প্রার্থীরা তাদের জমা দিয়েছেন তাদের জন্য র‌্যালি সাইটে গ্রহণ করা হবে। অন্য কোন ইনস্টিটিউটে সার্টিফিকেট যেখানে তারা কিছু পেশাদার কোর্সের মধ্য দিয়ে যেতে পারে।

প্রার্থীদের সতর্কতা:-

সকল প্রার্থীদের কঠোরভাবে সতর্ক করা হচ্ছে যে নিয়োগ সমাবেশ সম্পূর্ণ বিনামূল্যে। তাই প্রার্থীদের পরামর্শ দেওয়া হচ্ছে যে তারা টাউটদের ফাঁদে আটকে যাবেন না যারা আপনাকে ভারতীয় সেনাবাহিনীতে যোগদানের আশ্বাস দেয়। তারা শুধুমাত্র আপনাকে বিভ্রান্ত করতে পারে এবং আপনার টাকা লুট করতে পারে। যদি কেউ আপনার সাথে এটি করে তবে সরাসরি অফিসার ইন চার্জের সাথে যোগাযোগ করুন। টাউটদের উপর নয় আপনার কঠোর পরিশ্রমে বিশ্বাস রাখুন।

শেষ কথা:

প্রার্থীরা এই ওয়েবসাইটটি (https://www.jobriya.in) তাদের বুকমার্কে যুক্ত করতে পারেন আরও সাম্প্রতিক সরকারের জন্য। নিয়োগ। আমাদের দল এই ওয়েবসাইটে প্রতিটি কাজের সুযোগ আপডেট করবে। আমাদের সাথে কানেক্টেড থাকুন।

গুরুত্বপূর্ণ লিঙ্ক এলাকা

অফিসিয়াল ওয়েবসাইটের জন্য দয়া করে ভিজিট করুন : https://joinindianarmy.nic.in/

প্রার্থীরা তাদের সন্দেহ, প্রশ্ন এবং অভিযোগ নিচে দেওয়া কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন। আমাদের দল শীঘ্রই আপনাকে সাড়া দেবে।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

2021 ছত্তিশগড় কখন ভারতীয় সেনা সমাবেশ পরিচালনা করবে?

ছত্তিশগড়ে ভারতীয় সেনা নিয়োগ সমাবেশ শীঘ্রই অনুষ্ঠিত হবে।
(মধ্যপ্রদেশ), প্রার্থীরা সকল সর্বশেষ অফিসিয়াল আপডেটের জন্য আমাদের সাথে সংযুক্ত থাকুন…

আমি কীভাবে ছত্তিশগড় জেলা অনুযায়ী ভারতীয় সেনা নিয়োগ র‌্যালিতে অংশগ্রহণ করতে পারি?

মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ের বিভিন্ন জেলার জন্য ভারতীয় সেনাবাহিনীর সমাবেশে অংশগ্রহণের জন্য প্রার্থীদের অনলাইন আবেদনপত্র পূরণ করতে হবে।

অনলাইন আবেদনের পরে, কখন ছত্তিশগড় সমাবেশের অ্যাডমিট কার্ড ইমেল আইডি দ্বারা পাঠানো হবে?

ইন্ডিয়ান আর্মি রিক্রুটমেন্ট র‌্যালি সমাবেশের অ্যাডমিট কার্ড রেজিস্টার্ড ই-মেইলের মাধ্যমে র‌্যালির 10-15 দিন আগে পাঠানো হবে। প্রার্থীদের অ্যাডমিট কার্ডে উল্লিখিত নির্দিষ্ট তারিখ এবং সময়ে অনুষ্ঠানস্থলে পৌঁছাতে হবে। গেট খোলা থাকবে 00:30 AM এ এবং প্রতিদিন 05:00 AM এ বন্ধ।

ছত্তিশগড় 2021-এর ভারতীয় সেনা সিপাহী ‘ডি’ ফার্মা ক্যাটাগরির নিয়োগ সমাবেশের বয়স সীমা কত?

ভারতীয় সেনা সিপাহী ‘ডি’ ফার্মা ক্যাটাগরি নিয়োগ সমাবেশের জন্য বয়স সীমা হল 19-25

2021 সালের ছত্তিশগ্রার ভারতীয় সেনা সমাবেশের জন্য কী কী নথির প্রয়োজন হবে?

– শিক্ষাগত শংসাপত্র / মার্কশিট।
– একটি ছবি সহ বসবাসের শংসাপত্র।
– একটি ছবি সহ জাত শংসাপত্র।
– ধর্মের সার্টিফিকেট।
– স্কুল ক্যারেক্টার সার্টিফিকেট।
– একটি ছবি সহ ক্যারেক্টার সার্টিফিকেট।
– একটি ছবি সহ অবিবাহিত শংসাপত্র।
– সম্পর্কের শংসাপত্র।
– NCC A/B/C সার্টিফিকেট।
– ক্রীড়া শংসাপত্র
– ও+ লেভেলের কম্পিউটার সার্টিফিকেটধারী প্রার্থী।
– সর্বশেষ পাসপোর্ট সাইজের ছবি।
– একক ব্যান্ড অ্যাকাউন্টের বিবরণ।
-কোভিড-১৯ ঝুঁকির শংসাপত্র নেই।

আমি কোথায় ভারতীয় সেনা ছত্তিশগড় সমাবেশ 2021 এর জন্য আবেদন করতে পারি?

প্রার্থী এই অফিসিয়াল লিঙ্কের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন: এখানে আবেদন করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *