SEBI Assistant Manager Recruitment 2022 Grade A Apply Online

By | January 5, 2022

Highlights :


SEBI সহকারী ব্যবস্থাপক (গ্রেড-এ) নিয়োগ 2020 147 SEBI গ্রেড-A নিয়োগ 2020 SEBI নিয়োগ 2020-এর জন্য 147 AM বিজ্ঞপ্তি SEBI সহকারীর জন্য সম্পূর্ণ আবেদন প্রক্রিয়া পরীক্ষা করুন। ম্যানেজার নিয়োগ 2020 SEBI নিয়োগের যোগ্যতা SEBI পরীক্ষা 2020 SEBI ক্যারিয়ার 2020

SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগ 2022

SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগ 2022 গ্রেড এ অনলাইনে আবেদন করুন

সর্বশেষ আপডেট 23.11.2020 : সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) সহকারী ব্যবস্থাপকের শূন্যপদগুলির জন্য প্রাপ্ত আবেদনের সংখ্যা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রদান করেছে… নীচে দেওয়া লিঙ্ক থেকে বিশদ তথ্য দেখুন…

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) অফিসার গ্রেড এ (অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার) জেনারেল স্ট্রীম, লিগ্যাল স্ট্রীম, ইনফরমেশন টেকনোলজি স্ট্রীম এবং ইঞ্জিনিয়ারিং স্ট্রীম 2020 পদের জন্য ভারতীয় নাগরিকদের থেকে আবেদন আমন্ত্রণ জানিয়েছে৷ SEBI পদটি পূরণ করার বা না করার অধিকার সংরক্ষণ করে৷ একেবারে পোস্ট পূরণ করতে.

সেবি জানুন:-

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI), হল একটি সংবিধিবদ্ধ নিয়ন্ত্রক সংস্থা যা পার্লামেন্টের একটি আইন দ্বারা প্রতিষ্ঠিত, সিকিউরিটিজে বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষা করার জন্য, সিকিউরিটিজ বাজারের উন্নয়ন এবং নিয়ন্ত্রণের জন্য।

শূন্যপদের বিস্তারিত:-

অফিসার গ্রেড A (সহকারী ব্যবস্থাপক):- 147টি পোস্ট

পোস্টের প্রবাহ শূন্য পদের সংখ্যা
সাধারণ 80
আইনি 16
তথ্য প্রযুক্তি 14
গবেষণা 07
সরকারী ভাষা 03

বয়স সীমা :-

  • একজন প্রার্থী অবশ্যই বয়স 30 বছর অতিক্রম না 29 ফেব্রুয়ারী, 2020 এর হিসাবে অর্থাৎ, প্রার্থীর জন্ম 01 মার্চ, 1990 এর পরে বা তার পরে হতে হবে।
  • উপরে নির্ধারিত উচ্চ বয়স-সীমা সম্পর্কিত হবে:
    • i)। একটি তফসিলি জাতি বা তফসিলি উপজাতির প্রার্থীদের জন্য সর্বোচ্চ পাঁচ বছর পর্যন্ত যদি পদগুলি তাদের জন্য সংরক্ষিত থাকে;
    • ii) অন্যান্য অনগ্রসর শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ তিন বছর পর্যন্ত যারা এই ধরনের প্রার্থীদের জন্য প্রযোজ্য সংরক্ষণ সুবিধা পাওয়ার যোগ্য যদি তাদের জন্য পদ সংরক্ষিত থাকে;

শিক্ষাগত যোগ্যতা :-

সাধারণ ধারা

  1. যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি বা
  2. আইনে স্নাতক ডিগ্রী বা
  3. ইঞ্জিনিয়ারিং বা স্নাতক ডিগ্রী
  4. চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট বা
  5. কোম্পানি সচিব ও.আর
  6. চার্টার্ড ফিনান্সিয়াল অ্যানালিস্ট বা
  7. খরচ ও কাজের হিসাবরক্ষক

আইনি স্ট্রীম

একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ইনস্টিটিউট থেকে আইনে স্নাতক ডিগ্রি।

তথ্য প্রযুক্তি

ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি (ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিক্স/ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ইনফরমেশন টেকনোলজি/কম্পিউটার সায়েন্স) অথবা কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতকোত্তর অথবা কম্পিউটার/তথ্য প্রযুক্তিতে স্নাতকোত্তর যোগ্যতা (ন্যূনতম 2 বছর মেয়াদী) সহ যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি।

ইঞ্জিনিয়ারিং সিভিল

একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি।

ইঞ্জিনিয়ারিং ইলেকট্রিক্যাল

কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি।

গবেষণা

একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় / ইনস্টিটিউট থেকে পরিসংখ্যান / অর্থনীতি / বাণিজ্য / ব্যবসায় প্রশাসন (অর্থ) / অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি।

সরকারী ভাষা

স্নাতক ডিগ্রি স্তরে একটি বিষয় হিসাবে ইংরেজি সহ হিন্দিতে স্নাতকোত্তর ডিগ্রি বা স্বীকৃত বিশ্ববিদ্যালয় / ইনস্টিটিউট থেকে স্নাতক ডিগ্রি স্তরে একটি বিষয় হিসাবে হিন্দির সাথে সংস্কৃত / ইংরেজি / অর্থনীতি / বাণিজ্যে স্নাতকোত্তর ডিগ্রি।

নির্বাচন প্রক্রিয়া :-

নির্বাচনের মোডটি একটি তিন পর্যায়ের প্রক্রিয়া হবে

  • প্রথম পর্যায় (অন-লাইন স্ক্রীনিং পরীক্ষা 100টি মার্কসিচের দুটি পেপার নিয়ে গঠিত),
  • দ্বিতীয় পর্যায় (প্রতিটি 100 নম্বরের দুটি পত্র নিয়ে অন-লাইন পরীক্ষা) এবং
  • তৃতীয় পর্যায় (সাক্ষাৎকার)।

বেতন কাঠামো :-

A গ্রেডে কর্মকর্তাদের বেতন স্কেল হল টাকা। 28150 – 1550(4) – 34350 – 1750 (7) – 46600 – EB – 1750 (4) – 53600 – 2000 (1) – 55600 (17 বছর)

আবেদন ফী :-

রুপি 1000/- অসংরক্ষিত এবং ওবিসি (এনসিএল) বিভাগের জন্য আবেদন ফি সহ ইনটিমেশন চার্জ এবং রুপি 100/- SC/ST/PwBD প্রার্থীদের জন্য ইনটিমেশন চার্জ হিসাবে।

কিভাবে ফি দিতে হবে:-

শুধুমাত্র ডেবিট কার্ড (Rupay/Visa/Master Card/Maestro), ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং, IMPS, ক্যাশ কার্ড/মোবাইল ওয়ালেট ব্যবহার করে অর্থপ্রদান করা যেতে পারে।

কিভাবে আবেদন করতে হবে SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগের জন্য :-

প্রার্থীদের প্রয়োজন হয় অনলাইনে আবেদন ওয়েবসাইটের মাধ্যমে www.sebi.gov.in 07.03.2020 থেকে 23.03.2020 পর্যন্ত এবং আবেদনের অন্য কোনো পদ্ধতি গ্রহণ করা হবে না। প্রার্থীদের SEBI-এর অফিসে অন-লাইন আবেদনের সিস্টেম জেনারেটেড প্রিন্ট আউট জমা দিতে হবে না।

SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগের জন্য আবেদন করার ধাপ:-

  • আবেদনকারীদের SEBI-এর ওয়েবসাইট ‘www.sebi.gov.in’-এ যেতে হবে এবং “কেরিয়ার” লিঙ্কটি খুলতে হবে। তারপরে, “SEBI রিক্রুটমেন্ট এক্সারসাইজ – রিক্রুটমেন্ট অফ অফিসার গ্রেড এ (অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার) – 2020” শিরোনামের নিয়োগ বিজ্ঞপ্তিটি খুলুন এবং “অনলাইনে আবেদন করুন” বিকল্পটিতে ক্লিক করুন যা একটি নতুন স্ক্রিন খুলবে।
  • আবেদন নিবন্ধন করতে, “নতুন নিবন্ধনের জন্য এখানে ক্লিক করুন” ট্যাবটি নির্বাচন করুন এবং নাম, যোগাযোগের বিবরণ এবং ইমেল-আইডি লিখুন। একটি অস্থায়ী নিবন্ধন নম্বর এবং পাসওয়ার্ড সিস্টেম দ্বারা তৈরি করা হবে এবং স্ক্রিনে প্রদর্শিত হবে। প্রার্থীকে অস্থায়ী নিবন্ধন নম্বর এবং পাসওয়ার্ড নোট করতে হবে। অস্থায়ী নিবন্ধন নম্বর এবং পাসওয়ার্ড নির্দেশ করে একটি ইমেল এবং এসএমএসও পাঠানো হবে।
  • যদি প্রার্থী একবারে আবেদনপত্রটি পূরণ করতে না পারেন, তবে তিনি “সংরক্ষণ করুন এবং পরবর্তী” ট্যাবটি বেছে নিয়ে ইতিমধ্যে প্রবেশ করা ডেটা সংরক্ষণ করতে পারেন। অনলাইন আবেদন জমা দেওয়ার আগে, প্রার্থীদের অনলাইন আবেদনপত্রের বিশদ বিবরণ যাচাই করার জন্য “সংরক্ষণ করুন এবং পরবর্তী” সুবিধা ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে এবং প্রয়োজনে তা সংশোধন করতে হবে।
  • প্রার্থীদের সতর্কতার সাথে অনলাইন আবেদনে পূরণ করা বিশদগুলি নিজেরাই পূরণ করার এবং যাচাই করার পরামর্শ দেওয়া হচ্ছে কারণ “চূড়ান্ত জমা দিন” বোতামে ক্লিক করার পরে কোনও পরিবর্তন সম্ভব/বিনোদন করা হবে না।
  • আবেদনপত্রে প্রার্থীর নাম এবং তার পিতা/স্বামী ইত্যাদির বানান সঠিকভাবে লিখতে হবে যেমনটি সার্টিফিকেট/মার্কশিটে প্রদর্শিত হয়। পাওয়া যে কোন পরিবর্তন/পরিবর্তন প্রার্থীতাকে অযোগ্য ঘোষণা করতে পারে।
  • আপনার বিবরণ যাচাই করুন এবং “আপনার বিবরণ যাচাই করুন” এবং “সংরক্ষণ করুন এবং পরবর্তী” বোতামে ক্লিক করে আপনার আবেদন সংরক্ষণ করুন।
  • প্রার্থীরা ছবি, স্বাক্ষর, বাম বুড়ো আঙুলের ছাপ এবং হাতের লেখার ঘোষণাপত্র আপলোড করতে এগিয়ে যেতে পারেন নীচে দেওয়া “C” পয়েন্টের অধীনে বিশদ নির্দেশিকাগুলিতে প্রদত্ত স্পেসিফিকেশন অনুযায়ী।
  • প্রার্থীরা আবেদনপত্রের অন্যান্য বিবরণ পূরণ করতে এগিয়ে যেতে পারেন।
  • “চূড়ান্ত জমা দেওয়ার” আগে সম্পূর্ণ আবেদনপত্রের পূর্বরূপ দেখতে এবং যাচাই করতে পূর্বরূপ ট্যাবে ক্লিক করুন।
  • প্রয়োজনে বিশদ পরিবর্তন করুন, এবং আপনার দ্বারা পূরণ করা ফটোগ্রাফ, স্বাক্ষর এবং অন্যান্য বিশদগুলি সঠিক কিনা তা যাচাই এবং নিশ্চিত করার পরেই “ফাইনাল জমা দিন” এ ক্লিক করুন।
  • “পেমেন্ট” ট্যাবে ক্লিক করুন এবং অর্থপ্রদানের জন্য এগিয়ে যান
  • “সাবমিট” বোতামে ক্লিক করুন।
  • অনলাইনে আবেদনগুলি সঠিকভাবে পূরণ করার জন্য প্রার্থীদের এককভাবে দায়ী থাকবে। আবেদনকারীর দ্বারা সংঘটিত ত্রুটির কারণে অবৈধ আবেদনের ক্ষেত্রে আবেদন ফি/সূচনা চার্জ ফেরত দেওয়ার জন্য কোনও দাবি বোর্ড দ্বারা গ্রহণ করা হবে না।
  • শেষ মুহূর্তের ভিড় এড়াতে, প্রার্থীদের আবেদন ফি/ইনটিমেশন চার্জ পরিশোধ করতে এবং তাড়াতাড়ি অনলাইনে নিবন্ধন করার পরামর্শ দেওয়া হয়।
  • পূর্বোক্ত কারণে বা অন্য কোনো কারণে প্রার্থীরা শেষ দিনের মধ্যে তাদের আবেদনপত্র জমা দিতে না পারার জন্য বোর্ড কোনো দায়ভার গ্রহণ করে না।

গুরুত্বপূর্ন তারিখগুলো :-

গুরুত্বপূর্ণ ঘটনা তারিখগুলি
আবেদনের অনলাইন রেজিস্ট্রেশন শুরু 07.03.2020
আবেদনের নিবন্ধন বন্ধ 31/10/2020
অ্যাপ্লিকেশন বিবরণ সম্পাদনা জন্য বন্ধ 31/10/2020
আপনার আবেদন প্রিন্ট করার শেষ তারিখ 15/11/2020
অনলাইন ফি প্রদান 31/10/2020
SEBI ওয়েবসাইটে কল লেটারের প্রাপ্যতা (অন-লাইন পরীক্ষার জন্য) ইমেল/এসএমএস দ্বারা অবহিত করা হবে
প্রথম ধাপের অন-লাইন পরীক্ষা তারিখ অবহিত করা হবে
দ্বিতীয় পর্যায় অন-লাইন পরীক্ষা তারিখ অবহিত করা হবে
তৃতীয় পর্যায় সাক্ষাৎকার তারিখ অবহিত করা হবে

লেখক মন্তব্য:

SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগ সংক্রান্ত আরও তথ্য আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে (https://www.jobriya.in) প্রার্থীদের আমাদের সাইট বুকমার্ক করতে হবে এবং সরকারী নিয়োগ সম্পর্কে নিয়মিত আপডেট চেক করতে হবে।

সহকারী ব্যবস্থাপক নিয়োগের জন্য গুরুত্বপূর্ণ লিঙ্ক

“সমস্ত প্রার্থীরা অনুগ্রহ করে আপনার মন্তব্য কমেন্ট বক্সে জানান। প্রার্থীদের এই পোস্ট সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে, তাই আমাদের সাথে জিজ্ঞাসা করুন. আরও বিস্তারিত জানার জন্য আমাদের ওয়েবসাইটের সাথে যোগাযোগ রাখুন।

SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগ সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

আমি কীভাবে সেবি সহকারী ব্যবস্থাপক (গ্রেড এ) নিয়োগের জন্য আবেদন করতে পারি?

প্রার্থীরা আমাদের পোস্টে SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগের জন্য কীভাবে আবেদন করবেন সে সম্পর্কে বিশদ তথ্য পরীক্ষা করতে পারেন।

অন্যান্য রাজ্য প্রার্থীরা কি সেবি সহকারী ব্যবস্থাপক নিয়োগের (গ্রেড এ) জন্য আবেদন করতে পারেন?

এই নিয়োগ 2020-এর জন্য সমস্ত ভারতীয় যোগ্য প্রার্থীদের আবেদন করা হবে

SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগের জন্য যোগ্যতা কী?

পদের বিভিন্ন স্ট্রীম অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা ভিন্ন। আপনি আমাদের পোস্টে বিস্তারিত চেক করতে পারেন…

সেবি অ্যাসিস্ট ম্যানেজার গ্রেড এ নিয়োগের বয়স সীমা কত?

একজন প্রার্থী অবশ্যই বয়স 30 বছর অতিক্রম না 29 ফেব্রুয়ারী, 2020 এর হিসাবে অর্থাৎ, প্রার্থীর জন্ম 01 মার্চ, 1990 এর পরে বা তার পরে হতে হবে।

SBEI অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারের শূন্যপদগুলির জন্য কি কোনো বয়স শিথিলকরণ আছে?

সরকারি নিয়মানুযায়ী আপনাকে বয়সে কিছুটা ছাড় দেওয়া হবে।

SEBI সহকারী ব্যবস্থাপক গ্রেড A নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া কখন শুরু হবে?

আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ফর্ম 07.03.2020।

SEBI সহকারী ব্যবস্থাপক পদের আবেদনপত্র পূরণের শেষ তারিখ কী?

Covid19 প্রাদুর্ভাবের কারণে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) 147 সহকারী ম্যানেজারের শূন্যপদগুলির জন্য শেষ তারিখ বাড়িয়েছে… এখন প্রার্থীরা 31.10.2020 পর্যন্ত আবেদন করতে পারবেন নীচে দেওয়া লিঙ্ক থেকে বিশদ তথ্য দেখুন…

প্রদেয় ফি কি এবং কিভাবে আমি SEBI অ্যাসিস্ট ম্যানেজার পরীক্ষার জন্য ফি পেমেন্ট করতে পারি?

রুপি 1000/- অসংরক্ষিত এবং ওবিসি (এনসিএল) বিভাগের জন্য আবেদন ফি সহ ইনটিমেশন চার্জ এবং রুপি। 100/- SC/ST/PwBD প্রার্থীদের জন্য ইনটিমেশন চার্জ হিসাবে। ফি শুধুমাত্র নেট ব্যাঙ্কিং, ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমে অনলাইনে দেওয়া যেতে পারে।

SEBI সহকারী ব্যবস্থাপক পদের নির্বাচন প্রক্রিয়া কী?

প্রথম পর্যায় (অন-লাইন স্ক্রীনিং পরীক্ষা 100টি মার্কসিচের দুটি পেপার নিয়ে গঠিত),
দ্বিতীয় পর্যায় (প্রতিটি 100 নম্বরের দুটি পত্র নিয়ে অন-লাইন পরীক্ষা) এবং
তৃতীয় পর্যায় (সাক্ষাৎকার)।

SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগে কতগুলি খালি পদ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে?

অফিসার গ্রেড A (সহকারী ম্যানেজার) এর 147 টি পদ

SEBI সহকারী ব্যবস্থাপক গ্রেড A পোস্টের জন্য বেতন / বেতন স্কেল কী?

A গ্রেডে কর্মকর্তাদের বেতন স্কেল হল টাকা। 28150 – 1550(4) – 34350 – 1750 (7) – 46600 – EB – 1750 (4) – 53600 – 2000 (1) – 55600 (17 বছর)


SEBI সহকারী ব্যবস্থাপক (গ্রেড-এ) নিয়োগ 2020 147 SEBI গ্রেড-A নিয়োগ 2020 SEBI নিয়োগ 2020-এর জন্য 147 AM বিজ্ঞপ্তি SEBI সহকারীর জন্য সম্পূর্ণ আবেদন প্রক্রিয়া পরীক্ষা করুন। ম্যানেজার নিয়োগ 2020 SEBI নিয়োগের যোগ্যতা SEBI পরীক্ষা 2020 SEBI ক্যারিয়ার 2020

SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগ 2022

SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগ 2022 গ্রেড এ অনলাইনে আবেদন করুন

সর্বশেষ আপডেট 23.11.2020 : সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) সহকারী ব্যবস্থাপকের শূন্যপদগুলির জন্য প্রাপ্ত আবেদনের সংখ্যা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রদান করেছে… নীচে দেওয়া লিঙ্ক থেকে বিশদ তথ্য দেখুন…

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) অফিসার গ্রেড এ (অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার) জেনারেল স্ট্রীম, লিগ্যাল স্ট্রীম, ইনফরমেশন টেকনোলজি স্ট্রীম এবং ইঞ্জিনিয়ারিং স্ট্রীম 2020 পদের জন্য ভারতীয় নাগরিকদের থেকে আবেদন আমন্ত্রণ জানিয়েছে৷ SEBI পদটি পূরণ করার বা না করার অধিকার সংরক্ষণ করে৷ একেবারে পোস্ট পূরণ করতে.

সেবি জানুন:-

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI), হল একটি সংবিধিবদ্ধ নিয়ন্ত্রক সংস্থা যা পার্লামেন্টের একটি আইন দ্বারা প্রতিষ্ঠিত, সিকিউরিটিজে বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষা করার জন্য, সিকিউরিটিজ বাজারের উন্নয়ন এবং নিয়ন্ত্রণের জন্য।

শূন্যপদের বিস্তারিত:-

অফিসার গ্রেড A (সহকারী ব্যবস্থাপক):- 147টি পোস্ট

পোস্টের প্রবাহ শূন্য পদের সংখ্যা
সাধারণ 80
আইনি 16
তথ্য প্রযুক্তি 14
গবেষণা 07
সরকারী ভাষা 03

বয়স সীমা :-

  • একজন প্রার্থী অবশ্যই বয়স 30 বছর অতিক্রম না 29 ফেব্রুয়ারী, 2020 এর হিসাবে অর্থাৎ, প্রার্থীর জন্ম 01 মার্চ, 1990 এর পরে বা তার পরে হতে হবে।
  • উপরে নির্ধারিত উচ্চ বয়স-সীমা সম্পর্কিত হবে:
    • i)। একটি তফসিলি জাতি বা তফসিলি উপজাতির প্রার্থীদের জন্য সর্বোচ্চ পাঁচ বছর পর্যন্ত যদি পদগুলি তাদের জন্য সংরক্ষিত থাকে;
    • ii) অন্যান্য অনগ্রসর শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ তিন বছর পর্যন্ত যারা এই ধরনের প্রার্থীদের জন্য প্রযোজ্য সংরক্ষণ সুবিধা পাওয়ার যোগ্য যদি তাদের জন্য পদ সংরক্ষিত থাকে;

শিক্ষাগত যোগ্যতা :-

সাধারণ ধারা

  1. যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি বা
  2. আইনে স্নাতক ডিগ্রী বা
  3. ইঞ্জিনিয়ারিং বা স্নাতক ডিগ্রী
  4. চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট বা
  5. কোম্পানি সচিব ও.আর
  6. চার্টার্ড ফিনান্সিয়াল অ্যানালিস্ট বা
  7. খরচ ও কাজের হিসাবরক্ষক

আইনি স্ট্রীম

একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ইনস্টিটিউট থেকে আইনে স্নাতক ডিগ্রি।

তথ্য প্রযুক্তি

ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি (ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিক্স/ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ইনফরমেশন টেকনোলজি/কম্পিউটার সায়েন্স) অথবা কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতকোত্তর অথবা কম্পিউটার/তথ্য প্রযুক্তিতে স্নাতকোত্তর যোগ্যতা (ন্যূনতম 2 বছর মেয়াদী) সহ যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি।

ইঞ্জিনিয়ারিং সিভিল

একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি।

ইঞ্জিনিয়ারিং ইলেকট্রিক্যাল

কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি।

গবেষণা

একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় / ইনস্টিটিউট থেকে পরিসংখ্যান / অর্থনীতি / বাণিজ্য / ব্যবসায় প্রশাসন (অর্থ) / অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি।

সরকারী ভাষা

স্নাতক ডিগ্রি স্তরে একটি বিষয় হিসাবে ইংরেজি সহ হিন্দিতে স্নাতকোত্তর ডিগ্রি বা স্বীকৃত বিশ্ববিদ্যালয় / ইনস্টিটিউট থেকে স্নাতক ডিগ্রি স্তরে একটি বিষয় হিসাবে হিন্দির সাথে সংস্কৃত / ইংরেজি / অর্থনীতি / বাণিজ্যে স্নাতকোত্তর ডিগ্রি।

নির্বাচন প্রক্রিয়া :-

নির্বাচনের মোডটি একটি তিন পর্যায়ের প্রক্রিয়া হবে

  • প্রথম পর্যায় (অন-লাইন স্ক্রীনিং পরীক্ষা 100টি মার্কসিচের দুটি পেপার নিয়ে গঠিত),
  • দ্বিতীয় পর্যায় (প্রতিটি 100 নম্বরের দুটি পত্র নিয়ে অন-লাইন পরীক্ষা) এবং
  • তৃতীয় পর্যায় (সাক্ষাৎকার)।

বেতন কাঠামো :-

A গ্রেডে কর্মকর্তাদের বেতন স্কেল হল টাকা। 28150 – 1550(4) – 34350 – 1750 (7) – 46600 – EB – 1750 (4) – 53600 – 2000 (1) – 55600 (17 বছর)

আবেদন ফী :-

রুপি 1000/- অসংরক্ষিত এবং ওবিসি (এনসিএল) বিভাগের জন্য আবেদন ফি সহ ইনটিমেশন চার্জ এবং রুপি 100/- SC/ST/PwBD প্রার্থীদের জন্য ইনটিমেশন চার্জ হিসাবে।

কিভাবে ফি দিতে হবে:-

শুধুমাত্র ডেবিট কার্ড (Rupay/Visa/Master Card/Maestro), ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং, IMPS, ক্যাশ কার্ড/মোবাইল ওয়ালেট ব্যবহার করে অর্থপ্রদান করা যেতে পারে।

কিভাবে আবেদন করতে হবে SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগের জন্য :-

প্রার্থীদের প্রয়োজন হয় অনলাইনে আবেদন ওয়েবসাইটের মাধ্যমে www.sebi.gov.in 07.03.2020 থেকে 23.03.2020 পর্যন্ত এবং আবেদনের অন্য কোনো পদ্ধতি গ্রহণ করা হবে না। প্রার্থীদের SEBI-এর অফিসে অন-লাইন আবেদনের সিস্টেম জেনারেটেড প্রিন্ট আউট জমা দিতে হবে না।

SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগের জন্য আবেদন করার ধাপ:-

  • আবেদনকারীদের SEBI-এর ওয়েবসাইট ‘www.sebi.gov.in’-এ যেতে হবে এবং “কেরিয়ার” লিঙ্কটি খুলতে হবে। তারপরে, “SEBI রিক্রুটমেন্ট এক্সারসাইজ – রিক্রুটমেন্ট অফ অফিসার গ্রেড এ (অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার) – 2020” শিরোনামের নিয়োগ বিজ্ঞপ্তিটি খুলুন এবং “অনলাইনে আবেদন করুন” বিকল্পটিতে ক্লিক করুন যা একটি নতুন স্ক্রিন খুলবে।
  • আবেদন নিবন্ধন করতে, “নতুন নিবন্ধনের জন্য এখানে ক্লিক করুন” ট্যাবটি নির্বাচন করুন এবং নাম, যোগাযোগের বিবরণ এবং ইমেল-আইডি লিখুন। একটি অস্থায়ী নিবন্ধন নম্বর এবং পাসওয়ার্ড সিস্টেম দ্বারা তৈরি করা হবে এবং স্ক্রিনে প্রদর্শিত হবে। প্রার্থীকে অস্থায়ী নিবন্ধন নম্বর এবং পাসওয়ার্ড নোট করতে হবে। অস্থায়ী নিবন্ধন নম্বর এবং পাসওয়ার্ড নির্দেশ করে একটি ইমেল এবং এসএমএসও পাঠানো হবে।
  • যদি প্রার্থী একবারে আবেদনপত্রটি পূরণ করতে না পারেন, তবে তিনি “সংরক্ষণ করুন এবং পরবর্তী” ট্যাবটি বেছে নিয়ে ইতিমধ্যে প্রবেশ করা ডেটা সংরক্ষণ করতে পারেন। অনলাইন আবেদন জমা দেওয়ার আগে, প্রার্থীদের অনলাইন আবেদনপত্রের বিশদ বিবরণ যাচাই করার জন্য “সংরক্ষণ করুন এবং পরবর্তী” সুবিধা ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে এবং প্রয়োজনে তা সংশোধন করতে হবে।
  • প্রার্থীদের সতর্কতার সাথে অনলাইন আবেদনে পূরণ করা বিশদগুলি নিজেরাই পূরণ করার এবং যাচাই করার পরামর্শ দেওয়া হচ্ছে কারণ “চূড়ান্ত জমা দিন” বোতামে ক্লিক করার পরে কোনও পরিবর্তন সম্ভব/বিনোদন করা হবে না।
  • আবেদনপত্রে প্রার্থীর নাম এবং তার পিতা/স্বামী ইত্যাদির বানান সঠিকভাবে লিখতে হবে যেমনটি সার্টিফিকেট/মার্কশিটে প্রদর্শিত হয়। পাওয়া যে কোন পরিবর্তন/পরিবর্তন প্রার্থীতাকে অযোগ্য ঘোষণা করতে পারে।
  • আপনার বিবরণ যাচাই করুন এবং “আপনার বিবরণ যাচাই করুন” এবং “সংরক্ষণ করুন এবং পরবর্তী” বোতামে ক্লিক করে আপনার আবেদন সংরক্ষণ করুন।
  • প্রার্থীরা ছবি, স্বাক্ষর, বাম বুড়ো আঙুলের ছাপ এবং হাতের লেখার ঘোষণাপত্র আপলোড করতে এগিয়ে যেতে পারেন নীচে দেওয়া “C” পয়েন্টের অধীনে বিশদ নির্দেশিকাগুলিতে প্রদত্ত স্পেসিফিকেশন অনুযায়ী।
  • প্রার্থীরা আবেদনপত্রের অন্যান্য বিবরণ পূরণ করতে এগিয়ে যেতে পারেন।
  • “চূড়ান্ত জমা দেওয়ার” আগে সম্পূর্ণ আবেদনপত্রের পূর্বরূপ দেখতে এবং যাচাই করতে পূর্বরূপ ট্যাবে ক্লিক করুন।
  • প্রয়োজনে বিশদ পরিবর্তন করুন, এবং আপনার দ্বারা পূরণ করা ফটোগ্রাফ, স্বাক্ষর এবং অন্যান্য বিশদগুলি সঠিক কিনা তা যাচাই এবং নিশ্চিত করার পরেই “ফাইনাল জমা দিন” এ ক্লিক করুন।
  • “পেমেন্ট” ট্যাবে ক্লিক করুন এবং অর্থপ্রদানের জন্য এগিয়ে যান
  • “সাবমিট” বোতামে ক্লিক করুন।
  • অনলাইনে আবেদনগুলি সঠিকভাবে পূরণ করার জন্য প্রার্থীদের এককভাবে দায়ী থাকবে। আবেদনকারীর দ্বারা সংঘটিত ত্রুটির কারণে অবৈধ আবেদনের ক্ষেত্রে আবেদন ফি/সূচনা চার্জ ফেরত দেওয়ার জন্য কোনও দাবি বোর্ড দ্বারা গ্রহণ করা হবে না।
  • শেষ মুহূর্তের ভিড় এড়াতে, প্রার্থীদের আবেদন ফি/ইনটিমেশন চার্জ পরিশোধ করতে এবং তাড়াতাড়ি অনলাইনে নিবন্ধন করার পরামর্শ দেওয়া হয়।
  • পূর্বোক্ত কারণে বা অন্য কোনো কারণে প্রার্থীরা শেষ দিনের মধ্যে তাদের আবেদনপত্র জমা দিতে না পারার জন্য বোর্ড কোনো দায়ভার গ্রহণ করে না।

গুরুত্বপূর্ন তারিখগুলো :-

গুরুত্বপূর্ণ ঘটনা তারিখগুলি
আবেদনের অনলাইন রেজিস্ট্রেশন শুরু 07.03.2020
আবেদনের নিবন্ধন বন্ধ 31/10/2020
অ্যাপ্লিকেশন বিবরণ সম্পাদনা জন্য বন্ধ 31/10/2020
আপনার আবেদন প্রিন্ট করার শেষ তারিখ 15/11/2020
অনলাইন ফি প্রদান 31/10/2020
SEBI ওয়েবসাইটে কল লেটারের প্রাপ্যতা (অন-লাইন পরীক্ষার জন্য) ইমেল/এসএমএস দ্বারা অবহিত করা হবে
প্রথম ধাপের অন-লাইন পরীক্ষা তারিখ অবহিত করা হবে
দ্বিতীয় পর্যায় অন-লাইন পরীক্ষা তারিখ অবহিত করা হবে
তৃতীয় পর্যায় সাক্ষাৎকার তারিখ অবহিত করা হবে

লেখক মন্তব্য:

SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগ সংক্রান্ত আরও তথ্য আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে (https://www.jobriya.in) প্রার্থীদের আমাদের সাইট বুকমার্ক করতে হবে এবং সরকারী নিয়োগ সম্পর্কে নিয়মিত আপডেট চেক করতে হবে।

সহকারী ব্যবস্থাপক নিয়োগের জন্য গুরুত্বপূর্ণ লিঙ্ক

“সমস্ত প্রার্থীরা অনুগ্রহ করে আপনার মন্তব্য কমেন্ট বক্সে জানান। প্রার্থীদের এই পোস্ট সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে, তাই আমাদের সাথে জিজ্ঞাসা করুন. আরও বিস্তারিত জানার জন্য আমাদের ওয়েবসাইটের সাথে যোগাযোগ রাখুন।

SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগ সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

আমি কীভাবে সেবি সহকারী ব্যবস্থাপক (গ্রেড এ) নিয়োগের জন্য আবেদন করতে পারি?

প্রার্থীরা আমাদের পোস্টে SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগের জন্য কীভাবে আবেদন করবেন সে সম্পর্কে বিশদ তথ্য পরীক্ষা করতে পারেন।

অন্যান্য রাজ্য প্রার্থীরা কি সেবি সহকারী ব্যবস্থাপক নিয়োগের (গ্রেড এ) জন্য আবেদন করতে পারেন?

এই নিয়োগ 2020-এর জন্য সমস্ত ভারতীয় যোগ্য প্রার্থীদের আবেদন করা হবে

SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগের জন্য যোগ্যতা কী?

পদের বিভিন্ন স্ট্রীম অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা ভিন্ন। আপনি আমাদের পোস্টে বিস্তারিত চেক করতে পারেন…

সেবি অ্যাসিস্ট ম্যানেজার গ্রেড এ নিয়োগের বয়স সীমা কত?

একজন প্রার্থী অবশ্যই বয়স 30 বছর অতিক্রম না 29 ফেব্রুয়ারী, 2020 এর হিসাবে অর্থাৎ, প্রার্থীর জন্ম 01 মার্চ, 1990 এর পরে বা তার পরে হতে হবে।

SBEI অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারের শূন্যপদগুলির জন্য কি কোনো বয়স শিথিলকরণ আছে?

সরকারি নিয়মানুযায়ী আপনাকে বয়সে কিছুটা ছাড় দেওয়া হবে।

SEBI সহকারী ব্যবস্থাপক গ্রেড A নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া কখন শুরু হবে?

আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ফর্ম 07.03.2020।

SEBI সহকারী ব্যবস্থাপক পদের আবেদনপত্র পূরণের শেষ তারিখ কী?

Covid19 প্রাদুর্ভাবের কারণে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) 147 সহকারী ম্যানেজারের শূন্যপদগুলির জন্য শেষ তারিখ বাড়িয়েছে… এখন প্রার্থীরা 31.10.2020 পর্যন্ত আবেদন করতে পারবেন নীচে দেওয়া লিঙ্ক থেকে বিশদ তথ্য দেখুন…

প্রদেয় ফি কি এবং কিভাবে আমি SEBI অ্যাসিস্ট ম্যানেজার পরীক্ষার জন্য ফি পেমেন্ট করতে পারি?

রুপি 1000/- অসংরক্ষিত এবং ওবিসি (এনসিএল) বিভাগের জন্য আবেদন ফি সহ ইনটিমেশন চার্জ এবং রুপি। 100/- SC/ST/PwBD প্রার্থীদের জন্য ইনটিমেশন চার্জ হিসাবে। ফি শুধুমাত্র নেট ব্যাঙ্কিং, ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমে অনলাইনে দেওয়া যেতে পারে।

SEBI সহকারী ব্যবস্থাপক পদের নির্বাচন প্রক্রিয়া কী?

প্রথম পর্যায় (অন-লাইন স্ক্রীনিং পরীক্ষা 100টি মার্কসিচের দুটি পেপার নিয়ে গঠিত),
দ্বিতীয় পর্যায় (প্রতিটি 100 নম্বরের দুটি পত্র নিয়ে অন-লাইন পরীক্ষা) এবং
তৃতীয় পর্যায় (সাক্ষাৎকার)।

SEBI সহকারী ব্যবস্থাপক নিয়োগে কতগুলি খালি পদ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে?

অফিসার গ্রেড A (সহকারী ম্যানেজার) এর 147 টি পদ

SEBI সহকারী ব্যবস্থাপক গ্রেড A পোস্টের জন্য বেতন / বেতন স্কেল কী?

A গ্রেডে কর্মকর্তাদের বেতন স্কেল হল টাকা। 28150 – 1550(4) – 34350 – 1750 (7) – 46600 – EB – 1750 (4) – 53600 – 2000 (1) – 55600 (17 বছর)

Leave a Reply

Your email address will not be published.